‘দুই বিভাগের নৌকার প্রার্থী চূড়ান্ত, বাদ পড়েছেন কিছু এমপি’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২৩

রংপুর ও রাজশাহী বিভাগের ৭২ আসনের নৌকার প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। জানা যায়- বর্তমান কয়েকজন সংসদ সদস্যকে বাদ পড়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে তেজগাঁওয়ের আওয়ামী লীগের জেলা কার্যালয়ে মনোনয়ন বোর্ডের সভা শেষে সাংবাদিকদের এই তথ্য দেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, রংপুর বিভাগের ৩৩টি আসনে ও রাজশাহী বিভাগের ৩৯টি আসনের মনোনয়ন চূড়ান্ত হয়েছে।

তবে কারা মনোনয়ন পেয়েছেন তা বলেননি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সেতুমন্ত্রী বলেন, ৩০০ আসনের প্রার্থী চূড়ান্ত হওয়ার পর সব নাম একসঙ্গে ঘোষণা করা হবে। ওবায়দুল কাদের বলেন, ৩০ তারিখ মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। তার আগেই নাম প্রকাশ করা হবে।

আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতিবিদদের বাইরে কাউকে নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করা হয়নি।

শুক্রবার সকাল দশটা থেকে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আবার বসবে। শনিবার বৈঠকের পর দলীয় প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে।

Nagad

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ভোট অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ৩০ নভেম্বর।

এর আগে সকাল ১০টায় রাজশাহী ও রংপুর বিভাগের দলীয় প্রার্থীদের তালিকা চূড়ান্ত করতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগ গত শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত চারদিনে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ৩০০ আসনের জন্য ৩ হাজার ৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে। এতে দেখা যায় প্রতিটি আসনের বিপরীতে ১১টি করে ফরম বিক্রি হয়েছে। প্রতিটি ফরম ৫০ হাজার টাকা করে বিক্রি হওয়ায় মনোনয়নপত্র বিক্রি করে আওয়ামী লীগ মোট ১৬ কোটি ৮১ লাখ টাকা আয় করেছে।