‘টিআইবি হচ্ছে বিএনপির দালাল, তাদের প্রত্যেকটা কথা একপেশে’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৪

সংগৃহীত ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন-টিআইবি হচ্ছে বিএনপির দালাল। তাদের প্রত্যেকটা কথা একপেশে। বিএনপির ওকালতি করে তারা। তারা সরকার বিরোধী। যে ভাষায় বিএনপি কথা বলে সেই ভাষায় টিআইবিও কথা বলে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, টিআইবি বিএনপির সুরে কথা বলে। ইতিহাস বলে, তারা সবসময় আওয়ামী লীগের বিরুদ্ধে ছিল। তারা সবসময় বিএনপির পক্ষে কথা বলে। তাদের গবেষণার নিরপেক্ষতা আমরা খুঁজে পাইনি।

তিনি বলেন, কিছু প্রতিষ্ঠান আছে দুর্ঘটনা নিয়ে কথা বলে। একশো জন মারা গেলে পাঁচশো জন বানিয়ে দেয়। টিআইবিও তাদের মতো। এই টিআইবি বলেছিল, নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ অসম্ভব। একই কথা সিপিডিও (সেন্টার ফর পলিসি ডায়ালয়) বলেছিল। মনে রাখতে হবে, কিছু কথা বলা হয় শুধুই পাবলিক পারসেপসনের জন্য। মামলা দিয়ে সবকিছু সমাধান হয় না, তাদের রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে। কথা বা তর্কের মাধ্যমে সবকিছু বেরিয়ে আসবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা একটা রাজনৈতিক দল, আমাদের পার্টির এই নির্বাচনকে সামনে রেখে একটা কৌশল ছিল। রাজনীতিতে রণকৌশল থাকবেই, আমরা একটা রণকৌশল অবলম্বন করেছি। ভেতরে দ্বন্দ্ব, অন্তর কলহ এগুলো আওয়ামী লীগে নতুন হচ্ছে এমন না। সব রাজনৈতিক দলেরই এইসব ব্যাপারে সুখকর নয়। এটার সমাধান আবার সেই দলই করে।

তিনি বলেন, একাধারে ১৫ বছর আমরা ক্ষমতায়। এসবের মধ্যেই তো সবকিছু মোকাবিলা করি। এটাও আমাদের চলার পথে চ্যালেঞ্জ। এটা আমরা দলীয়ভাবে অবশ্যই মোকাবিলা করব। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের পার্টিতে যত সমস্যাই থাকুক, আমরা সবাই কিন্তু ঐক্যবদ্ধ। আমাদের সুবিধাটা কিন্তু এখানেই। যেখানে আমাদের একজন নেতা আছেন যার প্রশ্নে কোনো বিরোধ নেই।

Nagad

আগামী ৩০ জানুয়ারি নতুন সরকারের প্রথম সংসদ অধিবেশন। সেই অধিবেশনে বিরোধী দল কে হবে- সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, জাতীয় সংসদে বিরোধী দল কারা হবে সংসদ চালু হলেই তা বোঝা যাবে।

দ্রব্যমূল্য নিয়ে তিনি বলেন, দোষারোপ নয়, বাস্তবমুখী সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এজন্য শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ অন্য সব ক্ষেত্রে মন্ত্রণালয়গুলো বাস্তবতার নিরিখে তাদের কর্মপরিকল্পনা তৈরি করছে।

৩০ জানুয়ারি বিএনপি হরতাল-অবরোধের মতো কর্মসূচির ডাক দিতে পারে, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির হরতাল-অবরোধ এখন রাজনীতির মরচে ধরা হাতিয়ার।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন ও সুজিত রায় নন্দীসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতারা।