চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের তারিখ ঘোষণা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৪

ঘনিয়ে আসছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এটি নিয়ে আগ্রহের শেষ নেই তারকা থেকে শুরু করে ভক্তদেরও। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে আলোচনা ও উন্মাদনা। ইতোমধ্যেই নির্বাচনের প্রস্তুতিও সেরে ফেলেছেন নতুন-পুরোনো অনেক তারকাই। এবার জানা গেল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের তারিখ।

আগামী ১৯ এপ্রিল এফডিসিতে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিল্পী সমিতির নির্বাচন কমিশনের আপিল বোর্ডের সদস্য সামছুল আলম।

গত ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় শিল্পী সমিতির মিটিং অনুষ্ঠিত হয়। সেখানেই চূড়ান্ত হয়েছে ২০২৪-২৫ সালে দ্বি-বার্ষিক নির্বাচন। এ নির্বাচনে কারা অংশ নিচ্ছেন এখনও জানা যায়নি।

শিল্পী সমিতির গত নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের পদে ছিলেন পীরজাদা শহীদুল হারুন। তবে স্বেচ্ছাচারিতার প্রতিবাদে তাকে নিষিদ্ধ করেছে চলচ্চিত্রের ১৭টি সংগঠন। সে সময় তারা জানায়, পীরজাদা হারুনকে চলচ্চিত্রের কোনও কাজে রাখা হবে না। এবার তার বিকল্প হিসেবে বেছে নেওয়া হয়েছে খোরশেদ আলম খসরুকে।

এদিকে অনেক আগে থেকেই অভিনেতা-প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল চমক রেখে প্যানেল প্রস্তুত করে রেখেছেন বলে জানিয়েছেন। এ ছাড়া ভেতরে ভেতরে আরও অনেকেই নির্বাচনের প্রস্তুতি সেরেছেন। শিগগিরই প্যানেল ঘোষণা হবে বলে জানা গেছে।

Nagad