নওগাঁ-২ আসনে শহীদুজ্জামান আবারও নির্বাচিত

নওগাঁ প্রতিনিধি:নওগাঁ প্রতিনিধি:
প্রকাশিত: ৯:৫৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী শহীদুজ্জামান সরকার এক লাখ ১৮ হাজার ৯৪১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী এইচএম আক্তারুজ্জামান আলম ট্রাক প্রতীকে পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট। এ নিয়ে পাঁচ বার সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাত ৯টায় জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো. গোলাম মওলা বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এ ছাড়া নির্বাচনে প্রতিদ্বন্দ্বি করা জাতীয় পার্টির অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন পেয়েছেন চার হাজার ৮৪ ভোট ও ঈগল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী মেহেদী মাহমুদ রেজা পেয়েছেন এক হাজার ৪২৬ ভোট। এই দুই প্রার্থী নির্বাচনে জামানত হারাচ্ছেন।

এর আগে আজ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ১২৪টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তারপর শুরু হয় ভোট গণনা।
এই আসনের মোট ভোটার ছিল তিন লাখ ৫৬ হাজার ১৩২ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৭ হাজার ৫৭২ জন এবং নারী এক লাখ ৭৮ হাজার ৫৫৯ জন। ভোট পড়েছে ৫৭ দশমিক ১১ শতাংশ।

গত ২৯ ডিসেম্বর এই আসনের স্বতন্ত্রপ্রার্থী আমিনুল হকের মৃত্যুতে নির্বাচন বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। এরপর নতুন করে গত ৮ জানুয়ারি পুনরায় তফসিল ঘোষণা করে ইসি। পুনরায় তফসিল অনুযায়ী আজ এ আসনে ভোটগ্রহণ হয়।

Nagad