দেশে গণতন্ত্র আরও মজবুত হয়েছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২৪

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রতিক স্থানীয় সরকার নির্বাচনে ভোটার উপস্থিতি প্রমাণ করে যে, দেশে গণতন্ত্র আরও মজবুত হয়েছে। নির্বাচনে মানুষ আগ্রহ হারিয়েছে বলে যারা প্রচার করে তাদের কথার কোনো ভিত্তি নেই।

সোমবার (১১ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সভায় এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সুপ্রিম কোর্টের নির্বাচন যথাযথভাবে অনুষ্ঠিত হয়েছে। বিচ্ছিন্ন দু-একটা ঘটনা ঘটেছে। সরকার যেহেতু অপরাধের দায়ে কাউকে ছাড় দিচ্ছে না, সেহেতু বুঝতে হবে সরকার নির্বাচনে যেকোনো অনিয়মের বিষয়ে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে অত্যন্ত কঠোর।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, তারেক যতদিন বিএনপির নেতৃত্বে থাকবে ততদিন দলটি আরও জনবিচ্ছিন্ন ও অপ্রাসঙ্গিক হয়ে উঠবে।

ওবায়দুল কাদের বলেন, আজকে নির্বাচন সম্পর্কে দুই একটা কথা নিয়ে সমালোচনা করলেও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা এবং তার সঙ্গে কাজ করার নিবিড়ভাবে যে ইচ্ছা বা আগ্রহ পুনর্ব্যক্ত করেছে, সেটা আমাদের বড় সম্পদ। এই সম্পদ শেখ হাসিনার নিজেই। তার কারণ আমাদের এই অর্জন।

তিনি বলেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়ে সরকার পরিচালনা করছে। পৃথিবীর অন্যান্য রাষ্ট্রের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুদৃঢ়।

Nagad

তিনি আরো বলেন, আমরা বিদেশিদের সঙ্গে বন্ধুত্ব করি, বিদেশিদের নির্দেশে আমার রাজনীতি করি না। রাজনৈতিকভাবে চরমভাবে পরাজিত, বিপদগ্রস্ত বিএনপি। আজকে তাদের পায়ের তলার মাটি ক্রমেই সরে যাচ্ছে। তার দেশের মানুষকে বাদ দিয়ে বিদেশ থেকে ধরনা দেওয়া,বিদেশিদের কাছে নালিশ করা, দেশের জন্য তারা এমন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।