‘বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে হীরক জয়ন্তী পালন করবে আওয়ামী লীগ’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, মে ৬, ২০২৪

বিরাট উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ২৩ জুন ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী হীরক জয়ন্তী পালন করব-বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন- আমরা ব্যাপকভাবে পালন করার চিন্তা ভাবনা করছি। এটা থানা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে করার সিদ্ধান্ত নিয়েছি। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে হীরক জয়ন্তী পালন করবে বাংলাদেশ আওয়ামী লীগ।

সোমবার (৬ মে) বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভা করা হবে ২৩ জুন। সেখানে প্রধানমন্ত্রীসহ দলের নেতৃবৃন্দ, ইন্টেলেকচুয়াল মানুষদের আমন্ত্রণ জানাব। আলোচনা সভার আগে কালচারাল অনুষ্ঠান হবে।

এ সময় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপজেলা পর্যায় পর্যন্ত পালন করা হবে বলেও জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আমরা মূলত ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করব।
থানা, জেলা, উপজেলা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হবে। বিশেষ প্রার্থনা করা হবে বায়তুল মোকাররম, গির্জা ও জাতীয় মন্দিরে। বিকেলে আলোচনা সভা হবে ঢাকা জেলা মিলনায়তনে।

এছাড়া ১৬ মে অসচ্ছল ও গরিব মানুষদের মধ্যে খাদ্য বিতর করা হবে। কোথায় কোথায় বিতরণ করা হবে সে স্থান পরে জানিয়ে দেওয়া হবে।

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তিন দিনব্যাপী অনুষ্ঠিত হবে জানিয়ে দলটির সাধারণ সম্পাদক বলেন, আমরা ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পার্টির প্লাটিনাম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করব আগামী ২৩ জুন। আমরা ব্যাপকভাবে পালন করার চিন্তা ভাবনা করছি। এটা থানা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে করার সিদ্ধান্ত নিয়েছি। সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভা করা হবে সেদিন। সেখানে প্রধানমন্ত্রীসহ দলের নেতা, বুদ্ধিজীবীদের আমন্ত্রণ জানাবো। আলোচনা সভার আগে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

Nagad

ওই অনুষ্ঠান উপলক্ষ্যে আওয়ামী লীগ বিএনপিসহ যেসব দলকে নিয়মিত দাওয়াত দিয়ে থাকে, সেসব দলকে দাওয়াত দেওয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের।

ব্রিফিংয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন। ব্রিফিংয়ের আগে সভাপতিমণ্ডলীর সদস্যদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়।