সিরিজ নির্ধারণী ম্যাচ, টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:০৫ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০২৪

সংগৃহীত ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে দুর্দান্ত এক জয় পেয়েছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাড়িয়ে সিরিজে সমতায় ফিরেছে লঙ্কানরা। তাই তৃতীয় এবং শেষ ম্যাচটি হয়েছে দাঁড়িয়েছে সিরিজ নির্ধারণী ফাইনাল। সিরিজের ফাইনালে ম্যাচে টসভাগ্য হয়নি সহায় বাংলাদেশের। কয়েন নিক্ষেপে জিতেছেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিস। টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ফলে, আগে বোলিং করবে বাংলাদেশ।

আজ সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আগের দুই ম্যাচে ১-১ সমতায় থাকার কারণে এই ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে।

এদিকে এই ম্যাচের আগে গতকাল দলের অনুশীলনের সময় চোট পেয়েছেন পেসার তানজিম সাকিব। তাঁর পরিবর্তে আজ মাঠে নামছেন মোস্তাফিজুর রহমান। আর তাইজুল ইসলামের পরিবর্তে আজ সুযোগ পেয়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন।

বাংলাদেশে একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ : আভিস্কা ফার্নান্ডো, পাতুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা (সহ-অধিনায়ক), জানিত লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুনিত ভেল্লালাগে, মহীশ তিকশানা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

Nagad