সিরিজ জিতল বাংলাদেশ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:৩৬ পূর্বাহ্ণ, মে ৮, ২০২৪

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের জয় ৯ রানে। এই জয়ে ৩-০ ব্যবধানে জিতল নাজমুল হোসেন শান্তর দল। সিরিজের শেষ দুই ম্যাচ গড়াবে ঢাকায়।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ (৭ মে) আগে ব্যাট করে ২০ ওভারে পাঁচ উউকেট হারিয়ে ১৬৫ রান করে বাংলাদেশ। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫৬ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

এই সিরিজেই যেমন জিম্বাবুয়েকে টানা দুই ম্যাচে বিধ্বস্ত করেছে বাংলাদেশ। এরপর তৃতীয়টিতেও জিতে এরইমধ্যে সিরিজ ঘরে তুলেছে শান্তবাহিনী। এখনও হাতে আছে দুই ম্যাচ। তৃতীয় ম্যাচে জিততে অবশ্য কষ্ট করতে হয়েছে স্বাগতিকদের। ব্যাটিংয়ে বড় সংগ্রহ না পাওয়ার পর দুর্বল বোলিংয়ে প্রায় হারতেই বসেছিল তারা। সিরিজের এই পর্যায়ে এসে জিম্বাবুয়েকে সহজ প্রতিক্ষ মানছেন না বাংলাদেশ দলের ব্যাটার তাওহীদ হৃদয়। তবে বিশ্বকাপের আগে আরও ভালো করার তাগিদ অনুভব করছেন তিনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হৃদয় বলেন, ‘আমার কাছে মনে হচ্ছে (জিম্বাবুয়ের বিপক্ষে) খেলাটা ততটাও সহজ হচ্ছে না। কারণ তাদের অনেক ভালো খেলোয়াড় আছে। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগেও খেলে। জিম্বাবুয়ে বলে ছোট করে দেখার কিছু নেই। আন্তর্জাতিক ক্রিকেটে সব টিমই কঠিন টিম। ‘

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ২০ ওভারে ১৬৫/৫ (লিটন ১২, তামিম ২১, শান্ত ৬, হৃদয় ৫৭, জাকের ৪৪, মাহমুদউল্লাহ ৯*, রিশাদ ৬* ; আকরাম ৪-০-৪৪-১ , মুজারাবানি ৪-০-১৪-৩ , রাজা ৪-০-৩৮-১, মাসাকাদজা ৪-০-৩৪-০, জংউই ৪-০-৩৩-০)।

Nagad

জিম্বাবুয়ে : ২০ ওভারে ১৫৬/৯ (জয়লর্ড ৯, মারুমানি ৩১, বেনেট ৫, আরভিন ৭, রাজা ১, মাদান্দে ১১, ক্যাম্পবেল ২১, জংউই ২, মাসাকাদজা ১৩, ফারাজ ৩৪* , মুজারাবানি ৯* ; তানভীর ৪-০-২৬-১, তাসকিন ৪-০-২১-১, সাইফউদ্দিন ৪-০-৪২-৩, সাকিব ৪-০-২৬-১, রিশাদ ৩-০-৩৮-২, মাহমুদউল্লাহ ১-০-১-১)

ফল : ৯ রানে জয়ী বাংলাদেশ।