বিজয়ী হলে গুলশান-বনানীর মতো আধুনিক এলাকা করব: হাবিব হাসান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২০

আসন্ন ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন হাবিব হাসান। মনোনয়ন পাওয়ার পর থেকেই এই আসনে নৌকার হাল ধরতে কাজ করে যাচ্ছেন তিনি। গণসংযোগ করছেন নির্বাচনী এলাকার এ প্রান্ত থেকে ওই প্রান্তে।

ভোটারদের আকৃষ্ট করতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ঢাকা-১৮ আসনের সুবিধা বঞ্চিত এলাকায় কি কি উন্নয়ন করবেন সেই পরিকল্পনাও জানাচ্ছেন এই প্রার্থী। তিনি বলছেন, বিজয়ী হলে এই আসনের প্রতিটি এলাকাকে আধুনিক সুবিধাসম্বলিত গুলশান, বনানীর মতো করা হবে।

এক সাক্ষাৎকারে সারাদিন ডট নিউজের বিশেষ প্রতিবেদক তানভীর রায়হানকে এই কথা জানান হাবিব হাসান। সাক্ষাৎকারের বিস্তারিত তুলে ধরা হলো-

সারাদিন: ঢাকা-১৮ আসনের সদস্য সদস্য হিসেবে জনগণ কেন আপনাকে বেছে নিবেন?

হাবিব হাসান: আমি রাজনীতি করি জনগণের জন্য। এলাকাবাসীর উন্নয়নের জন্য। সব সময় নিজেকে সামাজিক কর্মকাণ্ডের মধ্যে জড়িয়ে রেখেছি। কেউ সমস্যা নিয়ে আসলে নিরাশ হয়নি। তাই আমি প্রত্যাশা করি জনগণ আমাকেই বেছে নিবে।

সারাদিন ডট নিউজ: সাংসদ নির্বাচিত হলে এলাকায় কি কি উন্নয়ন করবেন?

Nagad

হাবিব হাসান: নির্বাচিত হলে আমার প্রথম কাজ হবে এলাকার রাস্তাঘাট ও ড্রেনেড ব্যবস্থার উন্নয়ন করা। সংকৃর্ণ রাস্তার জন্য জ্যাম লেগে থাকে আবার অল্প বৃষ্টিতে অনেক এলাকায় পানি জমে যায়। এছাড়া ঢাকা-১৮ আসনের সব এলাকাকে গুলশান-বনানীর মতো আধুনিক সুবিধাসম্বলিত করার ইচ্ছা রয়েছে।

সারাদিন ডট নিউজ:ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন ৫৬জন। তাদের মধ্য থেকে দল আপনাকে মনোনয়ন দিয়েছে। এসব মনোনয়ন প্রত্যাশীরা আপনার নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছে?

হাবিব হাসান: আওয়ামী লীগ যেহেতু দেশের সবচেয়ে বৃহৎ দল সেহেতু সবাই মনোনয়ন চাইতে পারে। তারাও চেয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী এই আসনে আমাকে নৌকার হাল ধরার সুযোগ দিয়েছেন। আমি চেষ্টা করছি তার আস্তা রাখতে। আর মনোনয়ন প্রত্যাশী সবাই আমার সঙ্গে কাজ করছেন। তারা নৌকাকে বিজয়ী করতে বদ্ধপরিকর।

সারাদিন ডট নিউজ: বিএনপি প্রার্থী জাহাঙ্গীর আলমের অভিযোগ তার নির্বাচনী সমাবেশে আপনারা বাধা দিচ্ছেন?

হাবিব হাসান: বিএনপির নালিশ দেয়া একটি ঐতিহ্যে পরিণত হয়েছে। এটা তারা সব নির্বাচনে করে আসছে। এই নির্বাচনেও করছে। তারা চাচ্ছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে। কিন্তু আওয়ামী লীগ সরকার গণতন্ত্রে বিশ্বাসী তাই সকল দলের সমান অধিকার চায়। আমরা কোন এলাকায় তাদের সমাবেশে হামলা করিনি। বরং নেতাকর্মীদের বলা আছে প্রয়োজনে তাদের সহযোগিতা করার জন্য।

উল্লেখ্য, আগামী ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ আসনের উপনির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হবে। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে ভোট হবে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হয় আসনটি।

সারাদিন/৯নভেম্বর/এএইচ/আরটিএস