সায়েন্সল্যাবে বিস্ফোরণ: চিকিৎসাধীন ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২৩

সায়েন্সল্যাবে বিস্ফোরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নূর নবী নিহত

রাজধানীর সায়েন্সল্যাবে তিনতলা ভবনে বিস্ফোরণে আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নূর নবী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। টানা ১৬ দিন মৃত্যুর সাথে লড়ে মারা গেলেন।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর আড়াইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ নিয়ে ওই বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয়জনে।

নিহত নূর নবী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহরুল হক হলে থাকতেন। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার দড়িগাঁও গ্রামে বলে জানা গেছে।

নিহত নূর নবীর ভাই আলী হোসেন গণমাধ্যমকে বলেন, আমার ভাই আইসিইউতে ছিলো। আজ দুপুরে সে মারা গেছে।

ঢাবির প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী গণমাধ্যমকে বলেন, আমাদের জন্য খুবই দুঃখজনক সংবাদ এটি। আমরা আমাদের শিক্ষার্থীকে বাঁচানোর চেষ্টা করছিলাম, কিন্তু পারিনি। তার মৃত্যুতে আমরা শোকাহত। তার পরিবারকে সান্ত্বনা দেওয়ার ভাষা নেই। তবে শিক্ষার্থী পরিবারের জন্য কিছু করার সুযোগ থাকলে তা করবেন বলে জানান প্রক্টর।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া গণমাধ্যমকে বলেন, সায়েন্সল্যাবে বিস্ফোরণের ঘটনায় আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নূর নবী আইসিইউতে মারা গেছেন। দুপুর আড়াইটার দিকে মারা যান তিনি।

Nagad

উল্লেখ্য, গত ০৫ মার্চ সকালে রাজধানীর নিউ মার্কেট থানার সায়েন্সল্যাব এলাকায় তিনতলা ভবনে বিস্ফোরণের সময় ভবনের নিচে থাকায় মাথায় ভারী বস্তু পড়ে নূর নবী গুরুতর আহত হন। এতে তার মাথা ফেটে যায় এবং ডান পা ভেঙে যায়।

সারাদিন/২১ মার্চ/এমবি