সেরা বিজ্ঞাপনী সংস্থা হিসেবে জার্ভিস’র বাজিমাৎ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২২

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম ও ডেইলি স্টার আয়োজিত ‘কম-অ্যাওয়ার্ড ২০২২’-এর ১১তম আসরে দেশের স্বনামধন্য বিজ্ঞাপনী সংস্থা জার্ভিস করলো বাজিমাৎ! ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে সৃজনশীল কাজ ও বাংলাদেশের সেরা বিজ্ঞাপনগুলোর স্বীকৃতি দেওয়ার জন্য পরিচিত ও প্রসিদ্ধ এই পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে জার্ভিস মোট ১০টি পুরষ্কার ঝুলিতে পুরে প্রমাণ করেছে নিজেদের।

২০১৪ সালে যাত্রা শুরু করা জার্ভিস এখন ৫০ সদস্যের বিজ্ঞাপনী সংস্থা, যার অবস্থান ঢাকার গুলশানে। জার্ভিসের সবসময়ই চেষ্টা ছিলো ব্যতিক্রমী সব ক্যাম্পেইন আর কনটেন্টের মাধ্যমে দেশের বড় বড় সব প্রতিষ্ঠানের বিভিন্ন ব্র্যান্ড, তাদের পণ্য ও সেবার উন্নয়ন করতে সহায়তা করা। আর এবার কম-অ্যাওয়ার্ড ২০২২ এর মঞ্চে দেশের নাম্বার ওয়ান পেইন্ট ব্র্যান্ড ‘বার্জার পেইন্টস্‌ বাংলাদেশ লিমিটেড’ ও পৃথিবীর সবচেয়ে বড় পিজ্জা চেইন ‘ডোমিনো’জ পিজ্জা’-এর জন্য করা ক্যাম্পেইনগুলো জার্ভিসকে এনে দিয়েছে তাদের কাঙ্ক্ষিত স্বীকৃতি।

‘বার্জার পেইন্টস্‌ বাংলাদেশ লিমিটেড’, ‘প্রথম আলো’ ও ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ’-এর উদ্যোগে স্বাধীনতা দিবসে জার্ভিস সাড়া ফেলেছিলো ‘বাংলাদেশের লাল, বাংলাদেশের সবুজ’ ক্যাম্পেইন দিয়ে। ক্যাম্পেইনটির মূল উদ্দেশ্যই ছিলো জাতীয় পতাকার সম্মান অক্ষুণ্ন রাখতে দেশের তরুণদের কাছে পতাকার সঠিক রঙ ও মাপ পৌঁছে দেয়া। কম-অ্যাওয়ার্ডের স্বীকৃতিই প্রমাণ করে দিয়েছে ক্যাম্পেইনটির স্বার্থকতা।

সাড়া জাগানো এই ক্যাম্পেইন জার্ভিসকে এনে দিয়েছে ‘সেরা পি আর’, ‘সেরা সোশ্যাল ক্যাম্পেইন’ ও ‘সেরা ন্যাটিভ ক্যাম্পেইন’ ক্যাটাগরিতে ৩টি পুরষ্কার। এমন সম্মানে ভূষিত হয়ে জার্ভিস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ বকর নিজের অনুভূতি জানিয়ে বলেন, “আমাদের গবেষণায় উঠে আসে যে লাখো শহীদের রক্তে পাওয়া আমাদের প্রাণের পতাকার সঠিক রঙ ও মাপের ব্যাপারে জানেনা অনেকেই। তাই, দেশের প্রতি দায়িত্ববোধ থেকেই আমরা মানুষকে জানাতে চেয়েছিলাম পতাকার সঠিক মাপ ও রঙ। ধন্যবাদ বার্জার পেইন্টস্‌ বাংলাদেশ লিমিটেডকে এমন একটি সুযোগ করে দেয়ার জন্য।”

এছাড়াও পবিত্র রমজানে ‘ডোমিনো’জ পিজ্জা বাংলাদেশ’-এর ‘বক্সে ছড়াই উৎসবের খুশি’ নামের এই ক্যাম্পেইনটি নজর কেড়েছিলো ঢাকাবাসীর। এই ক্যাম্পেইনের মাধ্যমে জার্ভিস বাংলাদেশে প্রথমবারের মতো নিয়ে আসে অগমেন্টেড রিয়েলিটি নির্ভর প্যাকেজিং। ডোমিনো’জ-এর ক্যাম্পেইন ‘সেরা আর্ট ডিরেকশন’, ‘সেরা প্যাকেজিং’ ও ‘বেস্ট ইউজ অব ডিজিটাল মিডিয়া’ ক্যাটাগরিতে ৩টি গোল্ডসহ জার্ভিসকে এনে দিয়েছে মোট ৭টি পুরষ্কার।

এমন অসাধারণ অর্জনে উল্লসিত পুরো জার্ভিস টিম। প্রতিষ্ঠানটির প্রধান সৃজনশীল কর্মকর্তা আদনান-উল-হক আহমেদ বলেন, “বিজ্ঞাপনী জগতে সাড়া জাগানোর জন্য জার্ভিস প্রতিনিয়তই ডিজিটাল টেকনোলজি আর সৃজনশীলতার সমন্বয়ে ক্লায়েন্টদের ভিন্নধর্মী কাজ দিয়ে আসার চেষ্টা করছে। জার্ভিস ও তার তরুণ টিম আমাদের বর্তমান ও ভবিষ্যৎ ক্লায়েন্টের জন্য ব্যতিক্রমী সব ক্যাম্পেইন ও কনটেন্ট বানাতে সবসময়ই প্রস্তুত।”

Nagad