বাতিলই হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:০২ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২২

বিশ্বকাপ বাছাইপর্বের ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার স্থগিত থাকা ম্যাচটি আনুষ্ঠানিকভাবে বাতিল করা হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে আনুষ্ঠানিক এক বিবৃতির মাধ্যমে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন এই খবর জানিয়েছে।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন এবং বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সাথে সমঝোতার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০২১ সালের ০৫ সেপ্টেম্বর স্থগিত হওয়া ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে হওয়ার কথা ছিল। সাওপাওলোতে বাছাই পর্বের ম্যাচে মাঠে খেলার ৫ মিনিটের সময় আর্জেন্টাইন খেলোয়াড়দের বিরুদ্ধে করোনা নীতিমালা ভঙ্গের অভিযোগ এনে ম্যাচে হস্তক্ষেপ করেন ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা। এর ফলে ম্যাচটি স্থগিত হয়ে যায়।

সেই ম্যাচটি আয়োজনের জন্য একযোগে চাপ দিচ্ছিল ফিফা ও কনমেবল। তবে সেই চাপ উপেক্ষা করে ব্রাজিল ও আর্জেন্টিনা ম্যাচটা বাতিলের চেষ্টা করছিল। অবশেষে সেই চেষ্টা তারা সফলতার মুখ দেখছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) জানায়, ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন ও বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সাথে মিটেছে ঝামেলা। তাই পণ্ড হয়ে যাওয়া ম্যাচটি আর হবে না নতুন করে।

সারাদিন/১৭ আগস্ট/এমবি

Nagad