করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে মাহাথির মোহাম্মদ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:২২ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। তাঁর করোনার টিকা নেওয়া আছে।

মাহাথিরের কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি বুধবার সকালে তিনি নিশ্চিত হন। এরপর চিকিৎসকদের পরামর্শে আগামী কয়েকদিন পর্যবেক্ষণে থাকতে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে ভর্তি হন। তবে বিবৃতিতে এর বেশি কিছু জানানো হয়নি। খবর আল-জাজিরার।

৯৭ বছর বয়সি মাহাথির একজন হৃদরোগী এবং এই সংক্রান্ত জটিলতায় গত জানুয়ারিতে দীর্ঘদিন তিনি হাসপাতালে ভর্তি ছিলেন।

এর আগেও তিনি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এছাড়া নেওয়া আছে করোনা ভ্যাকসিনের তিনটি ডোজ। দুই দশকেরও বেশি সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা নন-এনারিয়ানের হৃদরোগের ইতিহাস রয়েছে। তার হার্ট অ্যাটাক এবং বাইপাস সার্জারি হয়েছে।

২০২১ সালের ডিসেম্বরেও হৃদরোগের জটিলতায় হাসপাতালে ভর্তি ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী। ১৯৮৯ সালে একবার ও ২০০৬ সালে দুবার হৃদরোগে আক্রান্ত হন এই নেতা। ১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত টানা ক্ষমতায় ছিলেন মাহাথির মোহাম্মদ। এরপর ২০১৮ সালে ৯২ বছর বয়সে সংস্কারবাদী জোটের প্রধান হিসেবে ক্ষমতায় ফিরে আসেন। কিন্তু অন্তর্দ্বন্দ্বের কারণে ২০২০ সালে সেই প্রশাসন ভেঙে পড়ে।

Nagad