আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ডি গ্রান্ডহোম

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২২

সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন নিউজিল্যান্ডের পেস অলরাউন্ডার কলিন ডি গ্রান্ডহোম। তিনি এক বার্তায় জানান, বয়স বাড়ছে, ইনজুরি হচ্ছে এসব নিয়ে ক্রিকেট খেলে যাওয়া কঠিন হয়ে যাচ্ছে।

নিউজিল্যান্ড ক্রিকেটের সাথে আলোচনার পরেই এই সিদ্ধান্ত নিয়েছেন ৩৬ বছরের এই অলরাউন্ডার।
নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) এক বিবৃতি দিয়ে গ্র্যান্ডহোমের অবসর নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

কলিন ডি গ্রান্ডহোম বলেন, “আমাকে মেনে নিতেই হবে যে, দিনদিন তরুণ হচ্ছি না। অনুশীলন চালিয়ে যাওয়া কঠিন হয়ে যচ্ছে, বিশেষত ইনজুরির কারণে। আমার পরিবার আছে, ক্রিকেট পরবর্তী ভবিষ্যত কী হবে, কয়েক সপ্তাহ ধরে বিষয়টি নিয়ে ভাবনা-চিন্তা করেছি। ২০১২ সাল থেকে নিউজিল্যান্ডের হয়ে খেলতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করি।”

নিউজিল্যান্ড ক্রিকেট দলের কোচ গ্যারি স্টিড বলেন, “ব্ল্যাক ক্যাপস ক্রিকেটের এক উৎসাহের নাম ছিল গ্রান্ডহোম। দলের কিছু অসাধারণ অর্জনের সাথে তার নাম জড়িত। ব্যাট ও বল হাতে তার সামর্থ্য তাকে ম্যাচ উইনারে পরিণত করেছিল। অসাধারণ একজন টিম ম্যান সে। তাকে ড্রেসিংরুম মিস করবে।”

সম্প্রতি কলিন ডি গ্রান্ডহোম অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ টি-২০ লিগে খেলার জন্য চুক্তিবন্ধ হয়েছেন। কিন্তু নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড থেকে ছাড়পত্র নেননি তিনি। সেজন্য জাতীয় দল থেকে তাকে বাদ দেওয়ার কথাও শোনা যাচ্ছিল। তার আগেই সরে দাঁড়ালেন ডানহাতি এই পেস অলরাউন্ডার।

ডি গ্রান্ডহোম ব্ল্যাক ক্যাপসদের হয়ে ২৯টি টেস্ট খেলেছেন। যার মধ্যে ১৮টিতে জয়ের স্বাদ পেয়েছেন তিনি। এছাড়া নিউজিল্যান্ডের হয়ে ৪৫ ওয়ানডে এবং ৪১ টি-২০ খেলেছেন ডি গ্রান্ডহোম।

Nagad

সারাদিন/৩১ আগস্ট/এমবি