ইসরাইলি বাহিনীর গুলিতে দুই ফিলিস্তিনি তরুণ নিহত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২২

ফাইল ছবি

পশ্চিম তীরে দুটি পৃথক অভিযানে ইসরাইলি বাহিনীর গুলিতে দুই ফিলিস্তিনি তরুণ নিহত হয়েছেন।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এবং রাষ্ট্রীয় বার্তা সংস্থার পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা’র এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে।

নিহতদের মধ্যে একজন সামের খালেদ (২৫)। তিনি নাবলুসের আল এইন শরণার্থী শিবিরে ছিলেন। অপরজন ইয়াজান আফানেহ (২৬) তিনি উম্মে আল শারায়েতের বাসিন্দা ছিলেন।

ওয়াফা নিউজ এজেন্সির এক প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে নিহত হন খালেদ। নাবলুসে বালাতা শরণার্থী শিবিরে ইসরাইলি বাহিনীর অভিযানে তিনি নিহত হন।

দুই ফিলিস্তিনি নিহতের বিষয়ে ইসরাইলি বাহিনী পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। তবে ইসরাইলি বাহিনী জানিয়েছে, বালাতা শিবিরে অভিযান চালানো হয়েছে এবং সন্দেহভাজনদের গ্রেপ্তার করা হয়েছে।

এক টুইট বার্তায় ইসরাইলি বাহিনী জানিয়েছে, অভিযানের সময় তাদের লক্ষ্য করে গুলি চালানো হয়। এরপরই ইসরাইলি সৈন্যরা পাল্টা গুলি চালায়।

Nagad

ইসরাইলি সেনাবাহিনীর এক মুখপাত্র বলেন, তারা এল-বিরেহে অভিযান চালিয়েছে এবং সন্ত্রাসবাদের সাথে সম্পৃক্ত তহবিল বাজেয়াপ্ত করেছে। তিনি আরও জানান, ইসরাইলি সেনাদের লক্ষ্য করে পাথর ও ককটেল ছোড়া হয়েছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, চলতি বছর গাজা উপত্যকা এবং পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীর হাতে এখন পর্যন্ত ১৪০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

সারাদিন/০১ সেপ্টেম্বর/এমবি