দেশে করোনায় মৃত্যু ১, শনাক্ত ৬৭৮ জন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২২

দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। আগের দিন এই রোগে কেউ মারা যায়নি। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৪৬ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

সংক্রমণ কমেছে দশমিক ৬ শতাংশ। মঙ্গলবার করোনায় শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৭৩ শতাংশ। আজ তা কমে দাঁড়িয়েছে ১৪ দশমিক ১৩ শতাংশে।

আজ (২৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়ে বলা হয়, আজ ৪ হাজার ৭৯৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬৭৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন ৪ হাজার ৩৫১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬৪১ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৪১ হাজার ৩৩৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২০ হাজার ১৪৮ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৩৩৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬১ হাজার ৮১৯ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ১১ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ১৩ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৫৬৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫২৬ জন। শনাক্তের হার ১৪ দশমিক ৭৬ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৫৯ শতাংশ।

Nagad

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর দেশে প্রথম করোনায় একজনের মৃত্যু হয়।