কম্বোডিয়ার বিপক্ষে লড়াই করছে জামাল বাহিনী

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২২

সংগৃহীত

নারী সাফ চ্যাম্পিয়ন্সশিপে শিরোপা জয়ের পর বাংলাদেশ ফুটবলে বইছে আনন্দের জোয়ার। প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশীপ জয় করে পুরো দেশকে আনন্দে মাতিয়েছেন সাবিনারা। সেই আনন্দের রেশ এখনও কাটেনি।

এর মধ্যে আজ (২২ সেপ্টেম্বর) কম্বোডিয়ার বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নেমেছেন জামাল ভূঁইয়া বাহিনী। এখন পর্যন্ত কম্বোডিয়ার বিপক্ষে প্রথমার্ধ শেষে এগিয়ে আছে বাংলাদেশ।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় নমপেনের মরোডোক টেকো জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটি প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ। প্রথমার্ধে একমাত্র গোলটি করেন রাকিব হোসেন।

২৩ মিনিটে মতিন মিয়ার পাস ধরে ডি বক্সের মাথা থেকে ডান পায়ের শটে কম্বোডিয়ার গোলরক্ষককে ফাঁকি দেন রাকিব। এগিয়ে যায় লাল সবুজের দল।

যদিও তার আগেই বাংলাদেশ গোলের দেখা পেতে পারতো। ১৩ মিনিটে বিশ্বনাথ ঘোষের লম্বা থ্রো ইনে জামাল ঠিকঠাক পা ছোঁয়াতে পারেননি বলে গোল উদযাপন করতে পারেনি বাংলাদেশ। বল গোলপোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

লিড নেওয়ার তিন মিনিট পর হলদু কার্ড দেখেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তিনি একটি দারুণ সেভে গোল খাওয়া থেকে বাঁচান বাংলাদেশকে। প্রথমার্ধে দুই দলই লড়ছে সমানতালে। যদিও আক্রমণ করেছে বেশি কম্বোডিয়া। বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল বাংলাদেশ। জামালদের পায়ে বল ছিল ৬১ শতাংশ সময়।

Nagad

উল্লেখ্য, সাফ চ্যাম্পিয়ন্সশিপে প্রথমবারের মতো শিরোপা নিজেদের করে নিয়েছেন বাংলাদেশের নারী ফুটবলাররা। গত সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

সারাদিন/২২ সেপ্টেম্বর/এমবি