ক্রিমিয়া সেতুতে বিস্ফোরণ: যে নির্দেশ দিলেন পুতিন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২২

সংগৃহীত

ক্রিমিয়ার সেতুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন রাশিয়া প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। জরুরি ভিত্তিতে এই কমিশন গঠনের আদেশ দিয়েছেন তিনি।

শনিবার (০৮ অক্টোবর) ভোরে বিস্ফোরণের ঘটনা পুতিনকে জরুরিভাবে জানানোর পরই এই নির্দেশ দিলেন রুশ প্রেসিডেন্ট। রাশিয়ার নিউজ এজেন্সি ইন্টারফেক্সকে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এই তথ্য জানিয়েছেন।

মুখপাত্র বলেন, শনিবার ভোরে বিস্ফোরণের ঘটনা প্রেসিডেন্টকে জানানোর পরপরই দ্রুত কমিশন গঠনের কথা বলেন তিনি। সরকারি এই কমিশনে থাকবেন ক্রিমিয়ার প্রধান, ন্যাশনাল গার্ড, ফেডারেল সিকিউরিটি সার্ভিস এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা।

ক্রেমলিনের মুখপাত্র আরও জানান, বিস্ফোরণের পরপরই পরিবহনমন্ত্রী সাভেলিভ এবং জরুরি পরিস্থিতি মন্ত্রী আলেক্সান্ডার কুরেনকভ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিউজ আরটির খবরে বলা হয়েছে, ক্রিমিয়ান ব্রিজে বিস্ফোরণের ঘটনায় ইউক্রেনকে দায়ী করেছেন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা। তিনি বলেন, বিস্ফোরণের ঘটনায় ইউক্রেনের প্রতিক্রিয়া ‘সন্ত্রাসী প্রকৃতির’ সাথে মিলে যায়। বেসামরিক অবকাঠামো ধ্বংসের জন্য কিয়েভের প্রতিক্রিয়াও সন্ত্রাসী প্রকৃতির সাক্ষ্য দেয়।

শনিবার ভোরে বিস্ফোরণের পর সেতুটি যান চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়। ঘটনার পরপরই রুশ পরিবহনমন্ত্রী সাভেলিভ ও জরুরি পরিস্থিতি মন্ত্রী অ্যালেক্সান্ডার কুরেনকভ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Nagad

এই ঘটনায় এখন পর্যন্ত তিনজনের মৃতদেহ পাওয়া গেছে। নিহতরা বিস্ফোরিত ট্রাকের কাছে থাকা একটি গাড়ির যাত্রী বলে ধারণা করা হচ্ছে। নিহতদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। তাদের পরিচয় নিশ্চিতে কাজ করছে সংশ্লিষ্ট সংস্থা।

সারাদিন/০৮ অক্টোবর/এমবি