সরকারি ছুটির দিনে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে দর্শনার্থীদের ভিড়

শ্রীপুর (গাজীপুর )প্রতিনিধি :শ্রীপুর (গাজীপুর )প্রতিনিধি :
প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২২

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ছুটির শেষ দিনে দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। টানা কয়েকদিন ছুটি থাকায় দেশের বিনোদন প্রেমীরা বিভিন্ন স্থানে আনন্দ ভ্রমণ করেছেন । বিনোদন প্রেমীরা দেশের বিভিন্ন বিনোদন কেন্দ্রে আত্মীয়-স্বজন বন্ধুবান্ধব ও ছেলে মেয়েদের নিয়ে আনন্দ উৎসবে মেতে উঠেছেন ।

আজ (০৯ অক্টোবর) রোববার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে এমন উৎসব ও আনন্দ চিত্র দেখা যাচ্ছে দর্শনার্থীদের মধ্যে।

পার্ক কর্তৃপক্ষ জানায়, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পার্ক খোলা থাকে । নিরাপত্তায় নিয়োজিত আছেন টুরিস্ট পুলিশ বাহিনী।

সরেজমিনে দেখা যায়, এবার দর্শনার্থীদের কোন প্রকার খাবার নিয়ে সাফারি পার্কের ভিতর ঢুকতে দেওয়া হচ্ছে না।

নেত্রকোনা থেকে আসা জান্নাতি তার পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে এসে বলেন, পার্কের ভিতর আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো পরিবেশ ও ভালো তিনি বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণী দেখে অনেক মুগ্ধ হয়েছেন।

ঢাকা থেকে আসা আরেক দর্শনার্থী ফয়সাল খান জানান, তিনি পার্কে ঘুরতে এসে ময়ূর,বাঘসহ বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণী দেখেছেন এবং তিনি পার্কে প্রাকৃতিক পরিবেশ দেখে খুব আনন্দিত।

Nagad

ঢাকার সন্নিকটে অপরূপ প্রকৃতির কোল জুড়ে গড়ে উঠা নান্দনিক গাজীপুর শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক।

শিশু পার্কের ভেতর টিকেট বিক্রেতা কবীর হোসেন জানান, দর্শনার্থীদের ভিড় থাকলেও বিদ্যুৎ লোডশেডিংয়ের কারণে অনেক সমস্যা হচ্ছে। জেনারেটর চালু করে খরচ অনেক বেড়ে যায়।

উল্লেখ্য, অক্টোবর মাসের শুরুতে ছুটির প্রথম দিন থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে নানা পেশার মানুষ ভিড় জমাচ্ছে এই সাফারি পার্কে। দর্শনার্থীরাও যেমন এই ছুটিতে এখানে ঘুরতে এসে আনন্দ পেয়েছে ঠিক তেমনই এত বেশি দর্শনার্থী পেয়ে খুশি পার্ক কর্তৃপক্ষও।