ইন্টার-বার্সা: রোমাঞ্চকর ৬ গোলের লড়াইয়ে ড্র-তেই নিষ্পত্তি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২২

সংগৃহীত

ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়নস লিগের ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানের সাথে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার রোমাঞ্চকর এক লড়াইয়ে শেষ পর্যন্ত ড্র-তেই নিষ্পত্তি হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) রাতে নিজ মাঠ ক্যাম্প ন্যুতে বার্সেলোনাকে ৩-৩ গোলে রুখে দিয়েছে ইন্টার মিলান। এই ড্রয়ের ফলে শেষ ষোলতে যাওয়াটা অনেক কঠিন হয়ে পড়লো বার্সেলোনার জন্য।

শ্বাসরুদ্ধকর এই ম্যাচে একবার ইন্টার মিলান এগিয়ে যায় তো আরেকবার বার্সেলোনা। শেষদিকে এসে অবশ্য গোল খেয়ে হারের শঙ্কায় পড়ে গিয়েছিলো জাভি হার্নান্দেজের দল। কিন্তু যোগ করা সময়ে এসে বার্সাকে বাঁচিয়ে দিয়েছেন রবার্ট লেভানদোভস্কি।

ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ৬ গোলের রোমাঞ্চকর এক লড়াইয়ে ইন্টার মিলানের সাথে ৩-৩ ড্র নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিকরা।

ম্যাচে বল পজিশন ও আক্রমণে ইন্টার থেকে অনেক এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু ইন্টারও বার্সার রক্ষণভাগে ভীতি ছড়িয়েছে ভালোই। বার্সেলোনা ২৫ শটের ১১টি রাখতে পারে লক্ষ্যে, ইন্টারের ১১ শটের ৮টি ছিলো লক্ষ্যে।

প্রথমার্ধেই ১-০ এগিয়ে যায় কাতালান ক্লাবটি। ৪০ মিনিটের মাথায় রবার্তোর পাস থেকে ইন্টার মিলানের জাল কাঁপান ওসমানে দেম্বেলে। বার্সার এগিয়ে থাকা বেশিক্ষণের জন্য স্থায়ী হয়নি। কারণ দ্বিতীয়ার্ধে ৫০ মিনিটের মাথায় ইন্টারের হয়ে সমতা ফেরান নিকোলা বারেল্লা।

Nagad

৬৩ মিনিটের মাথায় ২-১ এগিয়ে যায় ইন্টার। কালহানোগলুর ক্রস ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে জোরাল শট নেন লাউতারো মার্টিনেজ। ৮২ মিনিটের মাথায় পোলিশ সুপারস্টার রবার্ট লেওয়ানডস্কি বার্সাকে সমতায় ফেরান। এরপর সংযুক্ত সময়ে তার গোলের ফলেই ড্র করে মাঠ ছাড়ে বার্সা।

৮৯ মিনিটের মাথায় ইন্টার মিলানের হয়ে আবারও সমতা ফেরান রবিন গোসেনস। ইন্টার তখন জয়ের আশায় প্রমাদ গুনছে। কিন্তু কে জানতো, রুদ্ধশ্বাস ম্যাচে নাটকের আরও বাকি! যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে নাটকীয়ভাবে বার্সাকে সমতায় ফেরান লেভানডোভস্কি।

এরিক গার্সিয়ার ক্রস থেকে দারুণ এক হেডে বার্সাকে বাঁচান পোলিশ স্ট্রাইকার। শেষ পর্যন্ত ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

সারাদিন/১৩ অক্টোবর/এমবি