এবার ‘অঘটন’ ঘটালো স্কটল্যান্ড

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২২

সংগৃহীত

অঘটন ঘটছেই টি-টোয়েন্টি বিশ্বকাপে। উদ্বোধনী ম্যাচেই এশিয়ান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে ইতিহাস সৃষ্টি করেছে আফ্রিকার ছোট্ট দেশ নামিবিয়া। বিশ্বকাপের দ্বিতীয় দিনেও এরেক অঘটন ঘটালো স্কটল্যান্ড। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ৪২ রানে হেরে গেছে স্কটল্যান্ডের কাছে।

সোমবার (১৭ অক্টোবর) হোবার্টে প্রথমে ব্যাট করে রিচি বেরিংটনের দল করে ৫ উইকেটে ১৬০ রান। জবাবে নিকোসাল পুরানদের ইনিংস শেষ হয়ে গেল ১৮.৩ ওভারে ১১৮ রানেই। ৪২ রানে ম্য়াচ জিতে নিলো স্কটল্যান্ড।

টস জিতে স্কটল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট হাতে আগ্রাসী মেজাজে শুরু করেন দুই স্কটিশ ওপেনার। জর্জ মুনসে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন। তার ব্যাট থেকে আসে ৫৩ বলে ৬৬ রান। নিজের ইনিংসটি তিনি সাজালেন ৯টি চারের সাহায্যে।

স্কটল্যান্ডের অন্য ওপেনার মিচেল জোন্স করলেন ১৭ বলে ২০ রান। স্কটিশদের হয়ে রান পেলেন ক্যালাম ম্যাকলয়েড (১৪ বলে ২৩ রান), বেরিংটন (১৪ বলে ১৬ রান) এবং ক্রিস গ্রেভস (১১ বলে অপরাজিত ১৬ রান)।

ওয়েস্ট ইন্ডিজ়ের কোনও বোলারই তেমন দাগ কাটতে পারেননি। দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের তরফে সফলতম বোলার জেসন হোল্ডার। তিনি ১৪ রানে ২ উইকেট নিয়েছেন। ২৮ রানে ২ উইকেট নিলেন আলজারি জোসেফ। ৩১ রান দিয়ে ১ উইকেট ওডিন স্মিথের।

জবাবে ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম থেকেই ধারাবাহিক ভাবে উইকেট হারাতে শুরু করে ওয়েস্ট ইন্ডিজ়। হোল্ডার এবং কিছুটা ওপেনার কাইল মেয়ার্স ছাড়া কোনও ক্যারিবিয়ান ব্যাটারই নিজেদের দক্ষতার প্রতি সুবিচার করতে পারলেন না।

Nagad

হোল্ডারই ওয়েস্ট ইন্ডিজ় ইনিংসের সর্বোচ্চ রান সংগ্রাহক। সাত নম্বরে নেমে তিনি ৩৩ বলে ৩৮ রান করেছেন। চারটি বাউন্ডারি এবং একটি ছক্কা মারলেন তিনি। কাইলের ব্যাট থেকে এল ১৩ বলে ২০ রান। এছাড়া দুই অঙ্কের রান করেন এভিন লুইস (১৩ বলে ১৪ রান) এবং ব্র্যান্ডন কিং (১৫ বলে ১৭ রান)।

সংক্ষিপ্ত স্কোর: 
স্কটল্যান্ড: ১৬০/৫ (জর্জ মুনসে ৬৬*, ক্যালম ম্যাকলয়েড ২৩; জেসন হোল্ডার ২/১৪, আলজারি জোসেফ ২/২৮)।

ওয়েস্ট ইন্ডিজ: ১১৮ (জেসন হোল্ডার ৩৮, কাইল মেয়ার্স ২০; মার্ক ওয়াট ৩/১২, মাইকেল লিস্ক ২/১৫, ব্র্যাড হুইল ২-৩২)।

ফল: স্কটল্যান্ড ৪২ রানে জয়ী।

সারাদিন/১৭ অক্টোবর/এমবি