নামিবিয়াকে মাটিতে নামালো নেদারল্যান্ডস

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:০২ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২২

সংগৃহীত

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই চমক দেখিয়ে ছিল আফ্রিকার দেশ নামিবিয়া। এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে তারা। উড়তে থাকা নামিবিয়াকে এবার মাটিতে নামিয়ে দিল নেদারল্যান্ডস। নিজেদের দ্বিতীয় ম্যাচেই ডাচদের কাছে হেরেছে নামিবিয়া।

মঙ্গলবার (১৮ অক্টোবর) বিশ্বকাপের প্রথম পর্বের ম্যাচে নামিবিয়াকে পাঁচ উইকেটে হারিয়ে সুপার টুয়েলভের পথে এক ধাপ এগিয়ে গেলো নেদারল্যান্ডস। গ্রুপ পর্বের তিন ম্যাচের মধ্যে টানা দুই জয় তুলে নিলো ইউরোপের দলটি।

এদিন টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ১২১ রান করে নামিবিয়া। লক্ষ্য তাড়া করতে নেমে ১৯.৩ ওভারে ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় নেদারল্যান্ডস।

টস জিতে ব্যাট করতে নেমে পাওয়ার প্লের ৬ ওভারে ৩৩ রান করে ৩ উইকেট হারায় নামিবিয়া। টপ অর্ডাররা খুব একটা থিতু হতে পারেননি। ওপেনার লিঙ্গেন করেন ২০ রান। উইকেটে থেকে কিছুটা লড়াই করেন জ্যান ফ্রাইলিংক। কিন্তু তাকেও বেশিক্ষণ টিকতে দেয়নি ডাচরা। তার প্রতিরোধ ভাঙে ৪৮ বলে ৪৩ রান করে। তিনি ফিরলে শেষ পর্যন্ত ১২১ রানে থেমে যায় নামিবিয়া।

ডাচদের পক্ষে ডি লিড সর্বোচ্চ দুইটি উইকেট নেন। একটি করে পান প্রিঙ্গেল, কলিন অ্যাকারম্যান, পল ফন মিকেরেন ও রুলফ ফন ডার মারউই।

১২২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে খুব একটা সহজে জেতেনি ডাচরাও। জয় পেতে শেষ ওভার পর্যন্ত লড়েছে তারা। শেষ পর্যন্ত তিন বল হাতে রেখে জয়ের দেখা পায় নেদার‍ল্যান্ডস।

Nagad

ব্যাট হাতে দুর্বল নামিবিয়া বল হাতে তাতিয়ে দিল নেদারল্যান্ডস। তবে শেষ পর্যন্ত ছোট লক্ষ্য থাকায় জিতে গেল ডাচরা। নেদারল্যান্ডসের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন বিক্রমজিৎ সিংহ। ও’ডাউড ৩৫ রানে রান আউট হন।

সংক্ষিপ্ত স্কোর:

নামিবিয়া: ১২১-৬ (ফ্রাইলিঙ্ক ৪৩, ফন লিংগেন ২০; ডি লিড ১৮-২)।

নেদারল্যান্ডস: ১২২-৫ (ম্যাক্স ও’ডাউড ৩৫, বিক্রমজিত সিং ৩৯, বাস ডি লিড ৩০*; স্মিট ২৪-২)।

ফল: নেদারল্যান্ডস ৫ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: বাস ডি লিড।

সারাদিন/১৮ অক্টোবর/এমবি