ধর্ষণের পর হত্যা: ১৭ বছর পর ৪ আসামির মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ সংবাদদাতা:নারায়ণগঞ্জ সংবাদদাতা:
প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২২

নারায়ণগঞ্জের ফতুল্লায় এক স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যা মামলার ১৭ বছর পর চার আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন কামরুল, রবিউল, আলী আকবর ও শুক্কুর আলী। যাবজ্জীবন সাজা পেয়েছেন রবিউলের মা ডলি বেগম৷ রবিউল ও ডলি বেগম পলাতক রয়েছেন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় ঘোষাণা করেন।

ধর্ষণের শিকার হয়ে নিহত ওই শিক্ষার্থী ষষ্ঠ শ্রেণীতে অধ্যয়নরত ছিল। তার বাড়ি ফতুল্লার চর রাজাপুর এলাকায়।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী রকিবউদ্দিন আহমেদ জানান, যাবজ্জীবন সাজা পেয়েছেন রবিউলের মা ডলি বেগম। রায় ঘোষণার সময় রবিউল ও তার মা আদালতের কাঠগড়ায় ছিলেন না; দুজনই পলাতক রয়েছেন।

মামলার নথির বরাতে পিপি রকিবউদ্দিন জানান, ২০০৫ সালের ৩ জুন ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের লক্ষ্মীনগর গ্রামের ধইঞ্চাক্ষেত থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ৷ এক বছরের মাথায় ছয়জনকে আসামি করে আদালতে এ মামলার অভিযোগপত্র দেয় পুলিশ৷

অভিযোগপত্রে পুলিশ জানায়, সংঘবদ্ধ ধর্ষণের পর ভুক্তভোগীকে হত্যা করে আসামিরা৷ মামলার দুই আসামি রবিউল ও কামরুল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয়৷

Nagad

মামলার বাদী, তদন্ত কর্মকর্তাসহ ১৭ জন সাক্ষ্য প্রদান করেন৷ সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে ১৭ বছর পর এ মামলার রায়ে চারজনকে মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন সাজা হয়েছে৷ খালাস পেয়েছেন একজন।