ভারতে বিশ্বকাপ না খেলার হুমকি পাকিস্তানের

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২২

সংগৃহীত

২০২৩ সালের এশিয়া কাপ খেলতে ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে না গেলে একদিনের বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নেবে পাকিস্তান। গত মঙ্গলবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) বার্ষিক সাধারণ সভা শেষে জানা গেছে নিরপেক্ষ ভেন্যুতেই এশিয়া কাপ খেলতে চায় ভারত।

একদিন পর বুধবার (১৯ অক্টোবর) পাল্টা হুমকি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। রোহিত-কোহলিরা না আসলে ভারতে বিশ্বকাপ খেলতে যাবে না পাকিস্তানও।

আনুষ্ঠানিক এক বিবৃতিতে বুধবার পিসিবি জানায়, “এশিয়া ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি জয় শাহর নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ সরিয়ে নেয়ার বক্তব্যে হতাশ ও বিস্মিত পিসিবি। এসিসি বা আয়োজক পিসিবির সাথে কোনও ধরণের আলোচনা ও পরামর্শ ছাড়াই তারা এমন সিদ্ধান্ত নিয়েছে।” পিসিবি আরও জানায়, এসিসির বোর্ড সদস্যদের সমর্থনে পাকিস্তানে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। ভারতের এমন মন্তব্য এশিয়ান এবং আন্তর্জাতিক ক্রিকেট কমিটির মধ্যে বিভক্তির সৃষ্টি করতে পারে।”

এরপর হুশিয়ারি দিয়ে পিসিবি জানায়, “এমন সিদ্ধান্ত ২০২৩ সালে ভারতের ওয়ানডে বিশ্বকাপ ও ২০২৪ থেকে ২০৩১ সালের মধ্যে দেশটিতে আয়োজিত আইসিসির যে কোনো ইভেন্টে পাকিস্তানের অংশ নেয়ার পথে বাধার সৃষ্টি করবে।”

এর আগে গত মঙ্গলবার (১৮ অক্টোবর) বিসিসিআই-এর সাধারণ সভা শেষে জয় শাহ গণমাধ্যমকে বলেন, “আমরা সিদ্ধান্ত নিয়েছি যে পাকিস্তান সফর করব না। আগেও এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে হয়েছে। ২০২৩ এশিয়া কাপও তেমনটি হবে।”

সারাদিন/২০ অক্টোবর/এমবি

Nagad