জয় পেলো পাকিস্তান

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২২

ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ‘বাঁচা-মরা’র ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়ে সেমিফাইনালের আশা জিইয়ে রাখেছে পাকিস্তান ক্রিকেট দল।

সুপার টুয়েলভের প্রথম দুই ম্যাচে ভারত ও জিম্বাবোয়ের কাছে হেরেছে তারা। সেজন্য নেদারল্যান্ডসের বিরুদ্ধে পাহাড়প্রমাণ চাপ নিয়ে নেমেছিলেন বাবর আজমরা।

রোববার (৩০ অক্টোরব) অস্ট্রেলিয়ার পার্থে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস। এদিন পাকিস্তানি বোলারদের তোপের মুখে পড়ে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯১ রান করতে সক্ষম হয় নেদারল্যান্ডস।

মামুলি স্কোর তাড়া করতে নেমেও ৪ উইকেট হারায় পাকিস্তান। দলের জয়ের জন্য ৪০ বলে পাকিস্তানের প্রয়োজন ছিল মাত্র ১ রান। এমন সময় আউট হন শান মাসুদ। তার আগে ১৬ বল খেলে তিনি ১২ রান করেন।

অবশ্য তার আগেই বিদায় নেন সর্বোচ্চ ৪৯ রান করা মোহাম্মদ রিজওয়ান। ৩৯ বলে ৪৯ রান করেন তিনি। কোনো ছক্কা ছিল না, ৫টি ছিল বাউন্ডারির মার।

৬ রানে ইফতিখার আহমেদ এবং ৪ রানে শাদাব খান অপরাজিত থেকে দলকে জয় উপহার দিয়ে মাঠ ছাড়েন। ১৩.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। নেদারল্যান্ডসের হয়ে ব্রেন্ডন গ্লোভার ২টি এবং পল ফন মিকেরেন ১টি উইকেট নেন।

Nagad

এরআগে গত ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে মাত্র ১৩১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১ রানে হেরেছিল পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর:

নেদারল্যান্ডস: ২০ ওভারে ৯১/৯ (মাইবার্গ ৬, ও’ডাওড ৮, ডে লেডে ৬ আহত অবসর, কুপার ১, আকারম্যান ২৭, এডওয়ার্ডস ১৫, ফন মেরওয়া ৫, প্রিঙ্গল ৫, ফন বিক ৬*, ক্লাসেন ০, মেকেরেন ৭; আফ্রিদি ৪-০-১৯-১, নাসিম ৪-০-১১-১, ওয়াসিম ৩-০-১৫-২, রউফ ৩-০-১০-১, শাদাব ৪-০-২২-৩, নাওয়াজ ২-০-১১-০)।

পাকিস্তান: ১৩.৫ ওভারে ৯৫/৪ (রিজওয়ান ৪৯, বাবর ৪, ফখর ২০, মাসুদ ১২, ইফতিখার ৬*, শাদাব ৪*; ক্লাসেন ৩-০-২৬-০, ফন মেকেরেন ৪-০-১৯-১, গ্লভার ২.৫-০-২২-২, প্রিঙ্গল ১-০-১২-০, ফন বিক ২-০-৯-০, ফন মেরওয়া ১-০-৭-০) ।

ফল: পাকিস্তান ৬ উইকেটে জয়ী।

সারাদিন/৩০ অক্টোবর/এমবি