ডেঙ্গু‌তে এক দিনে ৫ মৃত্যু, আক্রান্ত ৮২০

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২২

সারাদেশে গত এক দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে আরও ৫ জন মারা গে‌ছেন। এ নিয়ে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১৮২ জনের মৃত্যু হয়েছে। অপর‌দি‌কে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু‌তে নতুন ক‌রে ৮২০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ২২৩ জনে।

মঙ্গলবার (৮ নভেম্বর) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদন থেকে জানা যায়, বর্তমানে দেশে সর্বমোট তিন হাজার ২২৩ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে এক হাজার ৯৪৭ জন এবং ঢাকার বাইরে সারাদেশে এক হাজার ২৭৬ জন রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৮ নভেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৪৪ হাজার ৮০২ জন। এরমধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা মোট ২৯ হাজার ৬৯৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা মোট ১৫ হাজার ১০৪ জন।

একই সময়ে দেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ৪১ হাজার ৩৯৭ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ২৭ হাজার ৬৩৯ জন এবং ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ১৩ হাজার ৭৫৮ জন।

প্রসঙ্গত, গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

Nagad