অবশেষে টুইটার অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২২

বিশ্বের শীর্ষ ধনী ও যুক্তরাষ্ট্রের গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান টেসলার মালিক ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার অ্যাকাউন্ট ফিরে পেলেন।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার (১৯ নভেম্বর) থেকে সাবেক তার টুইটার অ্যাকাউন্ট সচল অবস্থায় দেখা যাচ্ছে। রবিবার (২০ নভেম্বর) বিবিসি এক প্রতিবেদনে তথ্য জানানো হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, টুইটরের নতুন মালিক ইলন মাস্ক একটি জরিপ চালানোর পরে ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টটি শনিবার থেকে পুনরায় চালু করেছে। জরিপে ৫২ দশমিক ৮ শতাংশ বা ১৫ মিলিয়নের বেশি লোক এ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পক্ষে ভোট দেয়। এরপরই তার অ্যাকাউন্ট আবার চালু করা হয়।

এর আগে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরে আসবে বলে জানিয়েছিলেন সামাজিক যোগাযোগমাধ্যমটির নতুন মালিক ইলন মাস্ক। ট্রাম্পকে টুইটারে ফেরানো উচিত কিনা, তা নিয়ে জরিপ করেছিলেন তিনি (মাস্ক)। জরিপের ফলাফল অনুযায়ী এ সিদ্ধান্ত নেওয়া হয় বলেও জানান টুইটারের নতুন মালিক।

ইলন মাস্ক তার অ্যাকাউন্টে ২৪ ঘণ্টার টুইটার পোল শেষ হওয়ার পরপরই দেওয়া এক টুইট বার্তায় বলেন, ‘লোকেরা কথা বলেছে। ট্রাম্পকে (টুইটারে) পুনর্বহাল করা হবে।’

তিনি আরও বলেন, ‘ভক্স পপুলি, ভক্স দেই’। মূলত এটি একটি ল্যাটিন প্রবাদ। যার অর্থ- ‘মানুষের কণ্ঠই ঈশ্বরের কণ্ঠস্বর।’

Nagad

তবে ডোনাল্ড ট্রাম্প সেসময় বলেছিলেন, তিনি আর টুইটারে ফিরবেন না। মালিকানা পরিবর্তনের পর যদি তার বন্ধ থাকা অ্যাকাউন্টটি খুলেও দেওয়া হয়, তবুও তিনি ফিরবেন না।

উল্লেখ্য, ২০২১ সালের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যাপিটালে হামলার পর থেকে ট্রাম্পের অ্যাকাউন্টটি ব্লক করা হয়েছিল।