আগামী মাসের মধ্যেই এলসি সমস্যার সমাধান হবে: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২২

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আপনাদের এলসি খুলতে সমস্যা হচ্ছে। আর এক মাস একটু অপেক্ষা করেন। এখনই সংকট কিছুটা নরমাল হয়ে এসেছে। ডিসেম্বরের মধ্যেই সমস্যার সমাধান হবে, ইনশাআল্লাহ্।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ীদের জন্য অত্যন্ত আন্তরিক।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) তিনদিনব্যাপী বাংলাদেশ বিল্ডকন, উড এবং ইলেট্রিক্যাল ইন্টারন্যাশনাল প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

মন্ত্রী বলেন, এ সরকার পুরোপুরি ব্যবসাবান্ধব। অর্থনীতির ৮০ শতাংশ আপনাদের ব্যবসায়ীদের হাতে। সেজন্য আপনাদের জন্য সব দরজা খোলা। প্রধানমন্ত্রী আপনাদের জন্য অত্যন্ত আন্তরিক।
সাধারণ মানুষকে আমি বলবো, যেসব দেশ উন্নয়ন করেছে তাদের সামাজিক শান্তি ঠিক ছিল। আমরাও ব্যবসায়ীদের এতোদিন নিরবচ্ছিন্ন কাজ করতে দিয়েছি। কিন্তু এখন রাজনীতির নামে অরাজকতা করে সে শান্তি নষ্ট করার অপচেষ্টা চলছে। সবাই মিলে সেই অপচেষ্টা রুখতে হবে।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের এলসি খুলতে সমস্যা হচ্ছে। আর এক মাস একটু অপেক্ষা করেন। এখনই সংকট কিছুটা নরমাল হয়ে এসেছে। ডিসেম্বরের মধ্যেই সমস্যার সমাধান হবে, ইনশাআল্লাহ্।

তিনি বলেন, গভর্নরের (বাংলাদেশ ব্যাংকের গর্ভনর) সঙ্গে দুদিন আগেও কথা হয়েছে। তারপরও আমি আপনাদের সমস্যার কথাগুলো গভর্নরের কাছে পৌঁছে দেবো।

Nagad

এম এ মান্নান বলেন, আমাদের সামাজিক শৃঙ্খলা রক্ষা করতে হবে। সামাজিক শৃংখলা রক্ষার জন্য প্রয়োজনে আমাদের সবাইকে কথা বলতে হবে। রাজনীতির নামে অরাজকতা ও বিনাশ যেন আমরা করতে না পারি। ব্যবসার পরিবেশ সৃষ্টি করতে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, সাধারণ মানুষকে বলব, যেসব দেশ উন্নয়ন করেছে, তাদের সামাজিক শান্তি ঠিক ছিল। আমরাও ব্যবসায়ীদের এতদিন নিরবচ্ছিন্ন কাজ করতে দিয়েছি। কিন্তু এখন রাজনীতির নামে অরাজকতা করে সে শান্তি নষ্ট করার অপচেষ্টা চলছে। সবাই মিলে সেই অপচেষ্টা রুখতে হবে।

জানা গেছে, বিশ্বের সর্বাধুনিক নির্মাণ অবকাঠামো এবং কাঠ ও আসবাবপত্র সংশ্লিষ্ট শিল্পের নতুন উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্য নিয়ে আইসিসিবিতে প্রদর্শনীটি শুরু হয়েছে। এতে রয়েছে দেশ-বিদেশের ২০০টি প্রতিষ্ঠানের প্রায় দুই হাজারেরও বেশি পণ্য।

এই প্রদর্শনীতে নির্মাণশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন ম্যাটেরিয়াল, ইকুইপমেন্ট, মেশিনারি ও প্রযুক্তি তুলে ধরা হচ্ছে। এ ছাড়া কাঠ ও আসবাবপত্র শিল্প নিয়ে অন্য প্রদর্শনীতে মেশিনারি, হার্ডওয়্যার অ্যান্ড টুলস: ফিটিং অ্যান্ড ফিক্সচার, লেমিনেট, বোর্ড, কোটিংসহ অন্যান্য পণ্য প্রদর্শিত হচ্ছে। তিনদিনের এই প্রদর্শনীর আয়োজন করেছে আসক ট্রেড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এবং ফিউচারের ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড। আগামী ২৬ নভেম্বর শেষ হবে এ আয়োজন। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য এ প্রদর্শনী উন্মুক্ত থাকছে।