মিশরের সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সাথে বাংলাদেশি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২২

ছবি- সংগৃহীত

বাংলাদেশিদের ভিসা জটিলতা দূর করতে মিশরের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ইসমাইল খায়রাতের সাথে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের দূতাবাসের রাষ্ট্রদূত মো: মনিরুল ইসলাম। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন তিনি।

এ সময় দেশটির সহকারী পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশি নাগরিকদের জন্য বিশেষ শর্তে অন অ্যারাইভাল ভিসার সুবিধা মঞ্জুর করার জন্য ধন্যবাদ জানান রাষ্ট্রদূত মনিরুল ইসলাম। বৈঠকে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) মুহাম্মদ ইসমাইল হোসাইন।

সাধারণ বাংলাদেশি নাগরিকদের জন্য রাষ্ট্রদূত ভিসা সহজীকরণের জন্য অনুরোধ করলে সহকারী পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই ভিসা সাধারণত দুই সপ্তাহের বেশি লাগার কথা নয়। তিনি বিষয়টি নিয়ে অন্যান্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করবেন বলে জানান।

বাংলাদেশি ছাত্রদের মিশরীয় ভিসা প্রাপ্তির ব্যাপারে বিলম্বজনিত জটিলতা ও সমস্যা সৃষ্টি হওয়ার বিষয়টা বিশেষ করে শিক্ষা বৃত্তি পাওয়ার পরও ভিসা বিলম্ব হওয়ার বিষয়টি সহকারী মন্ত্রীকে অবহিত করার পর তিনি মন্ত্রণালয়ের অধীনস্ত কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে আল আজহার বিশ্ববিদ্যালয় ও স্ট্যাট সিকিউরিটির সাথে যোগাযোগ করার নির্দেশ দেন।

ছাত্রদের ভিসার বিষয়ে সহকারী পররাষ্ট্রমন্ত্রী জানান, নিরাপত্তা ছাড়পত্র প্রাপ্তির জন্য কিছু সময় লাগে বিধায় এই ভিসা প্রাপ্তিতে অন্তত দুই মাস সময় লাগে।

সহকারী পররাষ্ট্র মন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রদূত মনিরুল ইসলাম বলেন, দুই দেশের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক জোরদার করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া দরকার। তারা উভয়ে একমত হন, ভিসা সহজীকরণ এবং কায়রো-ঢাকা সরাসরি বিমান যোগাযোগ স্থাপিত হওয়ার মাধ্যমে দুই দেশের সুসম্পর্কের নতুন গতি পাবে।

Nagad

সারাদিন/২৬ নভেম্বর/এমবি