৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২২

ছবি- সংগৃহীত

চলতি বছর মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবার ৩ হাজার ৭৮৯টি কেন্দ্রে ২৯ হাজার ৬৩৯টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছিল। এর মধ্যে ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের কোনও শিক্ষার্থীই পাস করতে পারেনি।

সোমবার (২৮ নভেম্বর) দুপুর ১টায় এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এর আগে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফলাফলে বলা হয়েছে, দেশের মোট ২৯ হাজার ৬৩৯টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ১৯ লাখ ৯৪ হাজার ১৩৭ জন পরীক্ষার্থী।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ২ হাজার ৯৭৫টি প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী পাস করেছে এবং ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থীই পাস করতে পারেনি।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, রাজশাহীর দুইটি, যশোরের একটি, দিনাজপুরের পাঁচটি, ময়মনসিংহের একটি এবং মাদ্রাসা বোর্ডের ৪১টি শিক্ষাপ্রতিষ্ঠানের কোনও শিক্ষার্থী পাস করতে পারেনি।

২০২১ সালে এসএসসি পরীক্ষায় মোট ১৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের কোনও শিক্ষার্থী পাস করতে পারেনি। গত বছরের চেয়ে শূন্য পাস করা শিক্ষাপ্রতিষ্ঠান বেড়েছে ৩২টি।

Nagad

সারাদিন/২৮ নভেম্বর/এমবি