ইবিতে তিন দিনের তাঁবুবাস

ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের তিনদিন ব্যাপী বার্ষিক তাঁবুবাস ও দীক্ষানুষ্ঠান সম্পন্ন হয়েছে। এটি বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন ও বিজ্ঞান ভবনের মাঝে বটতল সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়। তিন দিন ব্যাপী এই ক্যাম্পে দীক্ষায় অংশ নেন অর্ধশতাধিক সহচর। প্রতিটি উপদলে ৬ জন সদস্য নিয়ে মোট ৯টি উপদল গঠিত হয়।

৭ ডিসেম্বর শুরু হওয়া এই অনুষ্ঠান রোভারদের অংশগ্রহণে হাইকিং, মহা তাঁবু জলসার মাধ্যমে স্কাউটের ঐতিহ্যবাহী অগ্নি প্রজ্বলন, গান ও নাচ প্রদর্শন, স্কাউট ওন সহ বিভিন্ন বিষয়ের প্রশিক্ষণ কার্যক্রম শেষে তৃতীয় ও শেষ দিন শুরু হয়ে ৯ ডিসেম্বরে দীক্ষা প্রদানের মাধ্যমে শেষ হয়।

প্রথমদিন ৭ ডিসেম্বর সকাল ১০ টায় পতাকা উত্তোলনের মাধ্যমে বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠানের উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন ইবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক প্রফেসর ড. রুহুল কে এম সালেহ এবং রোভার পতাকা উত্তোলন করেন স্কাউট লিডার (আরএসএল) প্রফেসর ড. আমিনুল ইসলাম।

পরেরদিন ৮ ডিসেম্বর সকালে হাইকিং ও সন্ধ্যায় ‘মহা তাঁবু জলসা’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইবি প্রেস ক্লাবের সাবেক সভাপরি সরকার মাসুম, ইউনিট কাউন্সিল সভাপতি মুসা হাশেমী, সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহসহ অন্য রোভাররা উপস্থিত ছিলেন।

ইউনিট কাউন্সিল সভাপতি মুসা হাশেমী বলেন, ‘দীক্ষা গ্রহণের মাধ্যমে তারা বিশ্ব স্কাউটসের সদস্য হিসেবে পরিণত হলো। আমি মনে করি তারা দেশ জাতি এবং সমাজের সার্বিক কল্যাণে নিয়োজিত থাকবে’।

সারাদিন. ১০ ডিসেম্বর

Nagad