কিশানের রেকর্ড ডাবলে বাংলাদেশের বড় পরাজয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২২

সংগৃহীত ছবি-

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ঈশান কিশান এবং বিরাট কোহলির ব্যাটে ভর করে ৪০৯ রান তোলে সফরকারীরা। চট্টগ্রামের জহুর আহম্মেদ স্টেডিয়ামে ভারতীয় ব্যাটারদের দাপট দেখল বাংলাদেশ। ঈশান করলেন ২১০ রান। বিরাট করেন ১১৩ রান। জবাবে ব্যাট করতে নেমে ৩৪ ওভার শেষে ১৮২ রানে থামে বাংলাদেশের ইনিংস।

২টি ছক্কার সাহায্যে ১৬ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন তাসকিন আহমেদ। ২২৭ রানের রেকর্ড জয়ে ২-১ এ ওয়ানডে সিরিজ শেষ করলো ভারত। রানের বিচারে এটি এক দিনের ক্রিকেটে ভারতীয় তৃতীয় বড় জয়।

শনিবার (১০ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা ভারত নির্ধারতির ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৪০৯ রানের বিশাল সংগ্রহ পায়। জবাবে মাত্র ১৩৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

৪১০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভারতীয় বোলারদের তোপে বাংলাদেশের কেউই দাঁড়াতে পারেননি। সর্বোচ্চ ৫০ বলে ৪৩ রান করেন সাকিব আল হাসান। ২৯ রান করেন অধিনায়ক লিটন দাস। প্রথম দুই ম্যাচের নায়ক মেহেদী হাসান মিরাজ ৩ রানে বিদায় নেন।

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট পান শার্দুল ঠাকুর। দুটি করে উইকেট দলখ করেন অক্ষর প্যাটেল ও উমরান মালিক।

বাংলাদেশ বোলারদের মধ্যে ২টি করে উইকেট পান তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও সাকিব। ম্যাচ সেরা হন ঈশান কিশান। তবে সিরিজ সেরা হন ১৪১ রান ও ৪টি উইকেট নেওয়া মেহেদী হাসান মিরাজ।

Nagad