ইতিহাস গড়ে পতুর্গালকে হারিয়ে সেমিফাইনালে মরক্কো

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২২

কাতার বিশ্বকাপের তৃতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে পর্তুগালকে ১-০ গোলে হারিয়েছে মরক্কো। ফলে আফ্রিকার কোনো দেশের প্রথম সেমিফাইনালে যাওয়ার ইতিহাস গড়লো দেশটি ।

এদিকে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে কাতার এসেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু নকআউট পর্বে এসে শুরুর একাদশেই জায়গা মিলছিল না এই তারকার। শেষ ষোলোর মতো কোয়ার্টার ফাইনালে মঞ্চেও তাকে ছাড়াই মাঠে নেমেছিল পর্তুগাল। কিন্তু আফ্রিকার সিংহ মরক্কোর কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়ে নিলো রোনালদোর পর্তুগাল।

৯০+৩ মিনিটে লাল কার্ড দেখেন মরক্কোর তারকা ফুটবলার ওয়ালিদ চেদ্দিরা। এরপর শেষের ৫ মিনিট ১০ জনের মরক্কোকে কাছে পেয়েও গোল দিতে পারেনি রোনালদোরা।

শেষ পর্যন্ত বিশ্বকাপ থেকে ছিটকে গেল পর্তুগাল। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে ছিলো মরক্কো। তা ৯০ মিনিটের খেলা শেষেও ছিলো।

সমতায় ফিরতে মরিয়া চেষ্টা করেছে পর্তুগাল। কিন্তু বারবার চেষ্টা করেও সাফল্য পায়নি ব্রুনোরা।

প্রথমার্ধে ৪২তম মিনিটে পর্তুগিজ গোলরক্ষককে বোকা বানিয়ে গোল করেন মরক্কোর এন-নাসেরি। আর সেই গোলেই শেষ পর্যন্ত সেমিফাইনাল নিশ্চিত হলো দলটির।

Nagad

এদিকে ম্যাচের ৬৪ মিনিটে গোলের দারুণ একটি সুযোগ পেয়েছিলেন ব্রুনো ফার্নান্দেস। কিন্তু তার ডি-বক্সের সামনে থেকে নেওয়া বুলেট গতির শটটি গোলবারের সামান্য উপর দিয়ে চলে যায়। ফলে হতাশায় পুড়তে হয় ম্যানচেষ্টার ইউনাইটেডের এই তারকাকে। শেষ মুহূর্তে প্রাণপন চেষ্টা চালিয়েও আর গোলের দেখা পায়নি পর্তুগাল। ফলে আফ্রিকার দলটি ইতিহাস গড়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করলো।