‘এখন বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করা, আমাদের স্বপ্ন।’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২২

সংগৃহীত ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আমাদের স্বপ্নের ঠিকানা হচ্ছে ২০৪১ সাল নাগাদ বাংলাদেশকে পরিপূর্ণভাবে একটি উন্নত দেশে রূপান্তর করা। প্রধানমন্ত্রী বাংলাদেশকে ডিজিটালে রূপান্তর করেছেন। এখন বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করা, এটি হচ্ছে আমাদের স্বপ্ন।’

আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজ মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে, ২ লাখ মা বোনের ইজ্জতের বিনিময়ে এবং বহু আন্তর্জাতিক ষড়যন্ত্রকে ছিন্ন করে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধারা আমাদের বিজয় ছিনিয়ে এনেছিলেন।

হাছান মাহমুদ বলেন, যারা আমাদের মুক্তিকামী মানুষের বিরুদ্ধে অস্ত্র দিয়েছিল সেই জামায়াতে ইসলামী, বিএনপির যেসব নেতা স্বাধীনতার বিরোধিতা করেছিল, তারা দলগত হিসেবে আজকে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। আমাদের প্রত্যয় হচ্ছে, দেশবিরোধী সমস্ত অপশক্তিকে দমন করে দেশকে স্বপ্নের ঠিকানায় পৌঁছে দেওয়া।

ড. হাছান মাহমুদ বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন বিদেশিদের কাছে দেশ সম্পর্কে ভুল তথ্য দিয়ে স্বাধীনতাবিরোধী অপশক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা দেশ-বিদেশে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত।
যারা আমাদের মুক্তিযোদ্ধাদের হত্যা করেছে, যারা আমাদের মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অস্ত্র ধরেছিল সেই জামায়াত তাদের বংশধর। বিএনপির যেসব নেতা স্বাধীনতার বিরোধিতা করেছিল, তারা আজকে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত।

Nagad