বিশ্বজিৎ হত্যা: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২২

ছবি- সংগৃহীত

পুরান ঢাকায় দর্জি শ্রমিক বিশ্বজিৎ দাস হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পালাতক আসামি মীর মো: নূরে আলম ওরফে লিমনকে (৩৪) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রোববার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের হুমায়ুন রোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-২-এর একটি দল।

সোমবার (১৯ ডিসেম্বর) সকালে র‌্যাব-২-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: ফজলুল হক গণমাধ্যমকে এইসব তথ্য জানান।

র ্যাব কর্মকর্তা ফজলুল হক জানান, রোববার রাতে মোহম্মদপুরের হুমায়ুন রোডে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এ সময় সাজাপ্রাপ্ত পালাতক আসামি লিমনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকাণ্ডের সাথে সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করেছেন। এছাড়াও তাকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করা হচ্ছে।

র‌্যাব জানিয়েছে, ২০১২ সালের ৯ ডিসেম্বর ঢাকার বাহাদুর শাহ পার্কের পাশে দর্জি দোকানের কর্মচারী বিশ্বজিৎ দাসকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে কিছু ব্যক্তি। এই ঘটনায় দায়েরকৃত হত্যা মামলায় ২১ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। বিচারিক কার্যক্রম শেষে ২০১৩ সালের ১৮ ডিসেম্বর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ ২১ আসামির মধ্যে লিমনসহ ৮ জনকে মৃত্যুদণ্ড এবং ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

পরবর্তীতে হাইকোট মৃত্যুদণ্ড প্রাপ্ত ৮ জনের মধ্যে ২ জনকে বেকুসুর খালাস দেন এবং লিমনকেসহ ৪ জনকে মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। হাইকোর্টে রায় ঘোষণার সময়ও লিমন পলাতক ছিলেন।

Nagad

সারাদিন/১৯ ডিসেম্বর/এমবি