আর্জেন্টিনার রাজধানী এখন উৎসবের নগরী

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২২

ছবি- সংগৃহীত

কাতারের লুসাইলে শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের নৈপুণ্যে ফিফা বিশ্বকাপের শিরোপা জিতেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। দীর্ঘ ৩৬ বছর পর শিরোপাখরা ঘুচলো আকাশি-নীলদের।

বাংলাদেশ সময় রোববার (১৮ ডিসেম্বর) রাত ৯টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে জয়ের মাধ্যমে ১৯৮৬ সালের পর প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন খেতাব পেলো লাতিন আমেরিকার এই দেশটি। এ নিয়ে তৃতীয় বারের মতো বিশ্বকাপ জিতলো মেসির আর্জেন্টিনা।

এর পরই আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসের রাস্তায় নেমে আসেন হাজার হাজার আর্জেন্টাইন নাগরিক। তাদের উল্লাস-উচ্ছ্বাস ছিল বাঁধভাঙা। সোমবার (১৯ ডিসেম্বর) বার্তা সংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম দ্য হিন্দু এই খবর জানিয়েছে।

রয়টার্স জানায়, প্রায় ৮৮ হাজার দর্শক-ভক্তদের সামনে কাতারে খেলা উত্তেজনাপূর্ণ ম্যাচে তারকা খেলোয়াড় লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সকে পরাজিত করে তৃতীয় বিশ্বকাপ ঘরে তোলার পর দেশটির রাজধানী বুয়েনস আইরেসের রাস্তায় নেমে আসেন হাজার হাজার আর্জেন্টাইন নাগরিক। এ সময় তারা উল্লাসে মেতে ওঠেন। বিশ্বকাপ জয়ের পর পরিবারের সাথে জয় উদযাপন করতে বাড়ি থেকে রাস্তায় বেরিয়ে আসে নাগরিক।

রয়টার্স জানিয়েছে, পতাকা, টুপি এবং দেশের আইকনিক নীল-সাদা জার্সি নিয়ে আর্জেন্টাইনরা ফাইনালে জয়ের কয়েক মিনিটের মধ্যে বুয়েনস আইরেসের কেন্দ্রস্থল এবং অন্যান্য আইকনিক স্পট দখল করে নেয়। একই সময়ে দেশজুড়ে আরও অনেক স্থানে আনন্দ, উল্লাস ও উদযাপন ছড়িয়ে পড়ে।

সারাদিন/১৯ ডিসেম্বর/এমবি

Nagad