ডিআইএ ও এনআইএসটি’তে বিজয় দিবসের অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২২

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিজয় মিলনায়তনে ন্যাশনাল ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এনআইএসটি) ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির শিক্ষার্থীদের উদ্যোগে বিজয় দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ ও সাংস্ক্রতিক অনুষ্ঠান ‘বিজয় মিলনায়তনে‘ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস)

কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আসাদুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ন্যাশনাল ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এনআইএসটি) গভর্নিং বডির সভাপতি ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুফি মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির একাডেমিক পরিচালক মো. সরোয়ার হোসেন মোল্লা। সভাপতিত্ব করেন ন্যাশনাল ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির অধ্যক্ষ প্রফেসর মো: ফয়েজ হোসেন।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আসাদুল হক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার প্রকৃত ইতহাস জানতে হবে। মুক্তি যুদ্ধের চেতনায় নিজেকে প্রস্তুত করতে হবে। বেসরকারী পর্যায়ে স্বাধীনতা উত্তর বাংলাদেশে শিক্ষার ব্যাপক প্রসার ঘটেছে এবং উচ্চ শিক্ষার ক্ষেত্রে ব্যাপক সুযোগ তৈরি হয়েছে। বেশ কিছু বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান আস্তা অর্জন ও গ্রহণ যোগ্যতা প্রমানে সক্ষম হয়েছে। ড্যাফোডিল তার মধ্যে একটি। তিনি উপস্থিত শিক্ষাথীদের সফলতা কামনা করেন এবং দেশ প্রেমে উজ্জীবিত হয়ে পড়াশোনায় মনোনিবেশের আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড. সুফি মোস্তাফিজুর রহমান প্রকৃত শিক্ষা অর্জনের মাধ্যমে নিজেদের যোগ্য নাগরিক হওয়ার পরামর্শ দেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।