বিশ্বজুড়ে করোনায় আরও ১৩৩৮ জনের মৃত্যু

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২২

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আরও এক হাজার ৩৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে আরও চার লাখ ৯০ হাজার ২৮১ জন আক্রান্ত হয়েছেন। আগের দিনের তুলনায় সংক্রমণ কমেছে প্রায় ৪৭ হাজার এবং প্রাণহানি অর্ধশতাধিক কমেছে।

মহামারী শুরুর পর থেকে এই রোগে আক্রান্ত-মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এইসব তথ্য জানা গেছে।

শনিবার (২৪ ডিসেম্বর) ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, শুক্রবার (২৩ ডিসেম্বর) করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক আক্রান্ত ও মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল জাপান, দেশটিতে এদিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন এক লাখ ৭৩ হাজার ৩৩৬ জন এবং এই রোগে ৩১৫ জন মারা গেছেন।

বর্তমানে বিশ্বে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ৫ লাখ ৩১ হাজার ৪২২ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ৪ লাখ ৯২ হাজার ৮৭০ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৮ হাজার ৫৫২ জন।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে ১৬৫ জন মারা গেছেন এবং সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৩৯২ জন। যুক্তরাষ্ট্রে ৪১ হাজার ৫২৭ জন আক্রান্ত হয়েছেন এবং ২৫৩ জন মারা গেছেন। ফ্রান্সে ১২০ জনের মৃত্যু হয়েছে এবং ৪৯ হাজার ৫১৭ জন আক্রান্ত হয়েছেন।

রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৪৫১ জন এবং মারা গেছেন ৫৪ জন। দক্ষিণ কোরিয়ায় ৭৫ হাজার ৭৪৪ জন আক্রান্ত হয়েছেন এবং ৬২ জন মারা গেছেন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৩১ জন এবং মারা গেছেন ৫০ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৮৯১ জন এবং মারা গেছেন ৪১ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৭০৫ জন এবং মারা গেছেন ৩৪ জন।

Nagad

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ কোটি ১ লাখ ৬৫ হাজার ৯০০ জন। এর মধ্যে মারা গেছেন ৬৬ লাখ ৮০ হাজার ৫৩৭ জন।

সারাদিন/২৪ ডিসেম্বর/এমবি