‘ফিলিস্তিনি সমর্থক’ হওয়ায় রোনালদো রাজনীতির শিকার: এরদোয়ান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২২

ছবি- সংগৃহীত

ফিলিস্তিনি সমর্থক হওয়ার কারণেই পর্তুগালের তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো কাতার বিশ্বকাপে রাজনৈতিক নিষেধাজ্ঞার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

লিওনেল মেসির সাথে রোনালদোকে তুলনা করে এরদোয়ান বলেন, ম্যাচের মাত্র ৩০ মিনিট বাকি থাকতে রোনালদোর মতো ফুটবলারকে মাঠে নামানো হয়েছে। এটি তার মনস্তত্ত্বকে নষ্ট করেছে এবং তার তেজ কেড়ে নিয়েছে।

সোমবার (২৬ ডিসেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা’র এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

কাতার বিশ্বকাপের দ্বিতীয়পর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে সাবেক ম্যানইউ ও রিয়েল মাদ্রিদ তারকাকে প্রথমে বসিয়ে রেখেছিলেন পর্তুগিজ কোচ। পরে বদলি খেলোয়াড় হিসেবে নামার সুযোগ পান তিনি। এরপর কোয়ার্টার ফাইনালের মহাগুরুত্বপূর্ণ ম্যাচেও রোনালদোকে মাঠে নামানো হয় দ্বিতীয়ার্ধে ৭৪ মিনিটের সময়ে বদলি খেলোয়াড় হিসেবে। ওই ম্যাচে মরক্কোর কাছে ০-১ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় পর্তুগাল।

গত রোববার (২৫ ডিসেম্বর) তুরস্কের পূর্বাঞ্চলীয় এরজুরুম প্রদেশে এক যুব অনুষ্ঠানে বক্তব্যকালে তুর্কি প্রেসিডেন্ট বলেন, “ওরা রোনালদোকে কাজে লাগায়নি। দুর্ভাগ্যজনকভাবে, তারা তার ওপর রাজনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করেছে। ম্যাচের মাত্র ৩০ মিনিট বাকি থাকতে রোনালদোর মতো ফুটবলারকে মাঠে নামানো হয়েছে। এটি তার মনস্তত্ত্বকে নষ্ট করেছে এবং তার তেজ কেড়ে নিয়েছে। রোনালদো এমন একজন ব্যক্তি, যিনি ফিলিস্তিনের পক্ষে দাঁড়িয়েছেন।”

ক্রিস্টিয়ানো রোনালদোকে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির সাথেও তুলনা করেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান।

Nagad

সারাদিন/২৭ ডিসেম্বর/এমবি