‘ঢাকার সন্তানেরাই হবে জাতীয় পযার্য়ের সবচেয়ে উত্তম খেলোয়াড়’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২৩

ঢাকার সন্তানেরাই জাতীয় পযার্য়ের সবচেয়ে উত্তম খেলোয়াড় হিসেবে ওঠে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ৩য় ‘ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ কথা বলেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “ঢাকাবাসীর মনে একটা কষ্ট ছিল, ক্ষোভ ছিল যে – আমাদের সন্তানেরা খেলাধুলা থেকে দূরে সরে যাচ্ছে। তারা খেলাধুলায় আর মনোযোগী নেই। আমাদের সন্তানেরা জাতীয় পর্যায়ে খেলোয়াড় হিসেবে আর উঠে আসতে পারছে না। সেই ক্ষোভ, সেই গ্লানি মোচন করে আমাদের সন্তানেরা, ঢাকার সন্তানেরাই হবে জাতীয় পযার্য়ের সবচেয়ে উত্তম খেলোয়াড়। সেই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাবো।”

বিগত দুটি আয়োজনের ফলে ধীরে ধীরে ঢাকার ছেলেরা ক্রীড়াঙ্গনে প্রতিষ্ঠা লাভ করছে উল্লেখ করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আমরা ঢাকা মেয়র কাপের সুফল পেতে আরম্ভ করেছি। ঢাকা মেয়র কাপ খেলে ফুটবলে অনুর্ধ্ব-১৯ জাতীয় ফুটবল দলে ২৪ নম্বর ওয়ার্ডের আকাশ ও ২৯ নম্বর ওয়ার্ডের রাজন এবং বিপিএল এ কাজী অনিক অংশ নিচ্ছে। সুতরাং ঢাকা মেয়র কাপ এখন ঢাকার তরুণদের, যুবসমাজের একটি বড় ক্ষেত্র হিসেবে প্রতিষ্ঠা লাভ করছে।”

আগামী বছরে মেয়র কাপের পরিসর আরও বাড়ানো হবে জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আমরা গতবার বলেছি – এবার মেয়র কাপের কলেবর বৃদ্ধি করব। এবার আমরা ব্যাডমিন্টন খেলাকে যুক্ত করছি। আগামী বছর থেকে আমরা বাস্কেটবলও চালু করতে চাই।”

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলার প্রয়াত পেলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান এবং আর্জেন্টিনাকে ফুটবল বিশ্বকাপ এনে দেওয়ায় কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসি ও আর্জেন্টিনা দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

Nagad

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানের পর ফুটবলের উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ড ও ৫২ নম্বর ওয়ার্ডের মধ্যকার এই উদ্বোধনী খেলা শুরু হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাডভোকেট সানজীদা খানম, মধুমতি ব্যাংকের এমডি ও সিইও শফিউল আজম এবং করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাদ্দেস হোসেন জাহিদ প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে করপোরেশনের সচিব আকরামুজ্জামান, কাউন্সিলরবৃন্দ, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাবৃন্দ ও ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং বাফুফে, বিসিবি ও বিবিএফ এর প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন।

সারাদিন. ৫ জানুয়ারি