চা খাইয়ে ১২০ নারীকে ধর্ষণ করে ‘জিলাপি বাবা’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২৩

ছবি- সংগৃহীত

শতাধির নারীকে ধর্ষণের অভিযোগে ‘জিলাপি বাবা’কে ১৪ বছরের কারাবাসের সাজা দিয়েছে ভারতের পাঞ্জাব রাজ্যের হরিয়ানার ফতেহবাদের ফাস্ট ট্র্যাক কোর্ট।

বছর খানেক আগে ধর্ষণ কাণ্ডে দোষী সাব্যস্ত হয়ে খবরের শিরোনাম কেড়েছিলেন গুরমিত বাবা রামরহিম সিং। এরপর হরিয়ানার জিলাপি বাবা খবরে! অভিযোগ চা পান করিয়ে ১২০ জন নারীকে জিলাপি বাবা ধর্ষণ করেন। কেউ তাকে চেনেন বিল্লুরাম নামে, কেউ অমরপুরী নামে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ‘জিলাপি বাবা’র বিরুদ্ধে অভিযোগ চায়ে মাদক দ্রব্য মিশিয়ে বহু নারীকে তিনি পান করিয়ে তাদের ধর্ষণ করেছেন। যে নারীরা এই স্বঘোষিত ধর্মগুরুর কাছে আসতেন সাহায্যের জন্য, তাদের সাথেই ঘটেছে এমনটা।

গত ০৫ জানুয়ারি জিলাপি বাবাকে এই ধর্ষণের ঘটনার অভিযোগে ১৪ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়। ১০ জানুয়ারি সাজার ঘোষণা হয়। সাথে ৩৫ হাজার টাকার জরিমানা ঘোষিত হয়। মহিলাদের ওপর নৃশংস অত্যাচার করা এই ধর্মগুরুকে মামলার সাজা শোনানোর সময় তিনি আদলতে কেঁদে ফেলেন। আর্জি জানান তার সাজা মুকুবের।

জানা গেছে, ধর্ষণের সময় এই নারীদের ভিডিও তুলে রাখতেন ‘জিলাপি বাবা’। তারপর সেই ভিডিও নিয়ে চলত ব্ল্যাকমেইল। বলা হত, প্রচুর পরিমাণ টাকা দিতে হবে, নয়তো ভিডিও ফাঁস হবে। এছাড়াও ধর্ষণ নিয়ে মুখ খোলা বারণ ছিল। এই জিলাপি বাবার বিরুদ্ধে পকসো আইনেও রুজু হয়েছে মামলা। এক নাবালিকাকে ২ বার ধর্ষণ করার অভিযোগ রয়েছে জিলাপি বাবার বিরুদ্ধে।

জানা গেছে, শতাধিক ধর্ষণের শিকার নারীর মধ্যে কয়েকজন এগিয়ে এসে জিলাপি বাবার নামে অভিযোগ তোলেন ধর্ষণের। নির্যাতিতা ছয় জন নারী আদালতে পৌঁছে দেন সাক্ষ। তিনজনের সাক্ষের ভিত্তিতে মামলা দায়ের হয়। চলে বিচার পর্ব। শুাননিতে ১৪ বছরের কারাবাসের সাজা ঘোষিত হয়।

Nagad

সারাদিন/১১ জানুয়ারি/এমবি