শুধু দুর্নীতির কথা বললে হবে না, প্রমাণ দিতে হবে : প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৩

ফাইল ছবি-

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন সরকারের বিরুদ্ধে অহেতুক দুর্নীতির কথা বলা হচ্ছে। যারা এসব বলে বেড়াচ্ছে, তারাই চিহ্নিত দুর্নীতিবাজ। শুধু মুখে বললে হবে না, কোথায় দুর্নীতি হয়েছে, তা স্পষ্ট করে জানাতে হবে।

তিনি বলেন, দুর্নীতিগ্রস্তরাই দুর্নীতির বিরুদ্ধে কথা বলছেন। নির্বাচনী ওয়াদা ভোলে না আওয়ামী লীগ, ১৪ বছরে দেশের পরিবর্তন ও উন্নতি স্বীকার না করে দুর্নাম রটিয়ে বেড়ায় অনেকেই। আওয়ামী লীগ মানুষকে যে ওয়াদা দেয়, সেই ওয়াদা রক্ষা করা হয়৷

আজ শনিবার (১৪ জানুয়ারি) আওয়ামী লীগের নব-নির্বাচিত জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এই যৌথসভায় সভাপতিত্ব করেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘১৪ বছর সরকার একটানা ক্ষমতায় থাকায় দেশের অনেক উন্নয়ন হয়েছে। করোনার পরে বিশ্বমন্দার মধ্যে মানুষের জীবনযাত্রা সহজ করতে সরকার ভর্তুকি দিচ্ছে। নিজের পায়ে দাঁড়ানোর কথা চিন্তা করতে হবে। মন্দার কারণে সরকার অনেক হিসাব-নিকাশ করে চলছে।’

এসময় তিনি আরও বলেন, বাংলাদেশের সবজি রপ্তানি হয় বিশ্বের অন্তত ৭০টি দেশে। এখন সময় হয়েছে নিজের পায়ে দাঁড়ানোর৷ অধিক মুনাফার দিকে নজর দিতে হবে।

সারাদিন. ১৪ জানুয়ারি

Nagad