বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৩

ছবি- সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে শুভসূচনা করেছে বাংলাদেশের মেয়েরা।

শনিবার (১৪ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত এই বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে টাইগ্রেসরা। অস্ট্রেলিয়ার দেওয়া ১৩১ রানের জবাবে খেলতে নেমে বাংলাদেশের মেয়েরা ১৭.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

এদিন টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিল ইয়াং টাইগ্রেসরা। দিশা ও মারুফাদের আঁটসাঁট বোলিংয়ে অস্ট্রেলিয়ার ইনিংস থেমেছিল ৫ উইকেট হারিয়ে ১৩০ রানে।

বাংলাদেশের হয়ে জোড়া উইকেট পেয়েছিলেন অধিনায়ক দিশা বিশ্বাস ও মারুফা আক্তার। এছাড়া একটি উইকেট শিকার করেছেন রাবেয়া খাতুন।

লক্ষ্য তাড়া করতে নেমে রীতিমতো দুই ওভার হাতে রেখে জয় তুলে নেয় দিলারা আক্তার, স্বর্ণা আক্তার, দিশা বিশ্বাসরা। ম্যাচটিতে অজি নারী দলের বিপক্ষে ১৮ ওভারেই ৩ উইকেট হারিয়ে ১৩২ রান করে ফেলে টাইগ্রেসরা।

যদিও লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই বাংলাদেশি ওপেনার মিস্টি সাহাকে ফেরান রাইস ম্যাকেনা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৬৬ রান তুলে খেলা নিজেদের নিয়ন্ত্রণে নেয় বাংলাদেশের নারী দল।

ব্যক্তিগত ৪০ রান করে দিলারা আক্তার ফিরলে ভাঙে জুটিটি। এরপর ২৪ রানে ফেরেন ওপেনার আফিয়া প্রত্যাশা। তবে চতুর্থ উইকেট জুটিতে ৬১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন স্বর্ণা এবং সুমাইয়া আক্তার। স্বর্ণা ১৮ বলে ২টি চার এবং ১টি ছয়ে ২৩ রানে অপরাজিত থাকেন।
আর সুমাইয়া ২৫ বলে ৫টি চারে ৩১ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন।

Nagad

সারাদিন/১৪ জানুয়ারি/এমবি