‘সবুজ আন্দোলন হলো আগামী প্রজন্মের জন্য আন্দোলন’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৩

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের উপদেষ্টা ও অর্থনৈতিক বিশ্লেষক মেজবাউদ্দীন মোঃ জীবন চৌধুরী-বলেছেন, আমাদের সবুজ আন্দোলন হলো আগামী প্রজন্মের জন্য আন্দোলন। এটিকে এগিয়ে নিয়ে যেতে হবে। এর কার্যক্রম আরও বাড়াতে হবে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর পল্টনে-সংগঠনটির ‘ত্রি-মাসিক কর্মপরিকল্পনা ও বর্ষিত সভা’য় উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা বলেন, এই সংগঠনের সাথে জড়িত হওয়ার কারণ হলো- সবুজ আন্দোলন হলো সবুজের জন্য আন্দোলন এবং আগামীর জন্য আন্দোলন, আগামী প্রজন্মের জন্য আন্দোলন। এর মাধ্যমে ভবিষ্যৎ কর্ণধারদের জন্য কি দিয়ে যাচ্ছি? তাদের জন্য কিছু করতে পারলে, নিজেদের অবস্থান থেকে কিছু করে যেতে পারলে নিজেকে সাফল্যমণ্ডিত মনে করব।

সংগঠনের কর্মীরা সবুজ আন্দোলনের প্রাণ জানিয়ে তিনি বলেন, যেহেতু সংগঠনের মেম্বার এক লক্ষ ছাড়িয়ে গেছে এটা সত্যিই আনন্দের। সবাই যার যার অবস্থান থেকে অবধান রেখে-এই সবুজ আন্দোলনকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানাই।

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এ সময় বক্তব্য রাখেন। তিনি বলেন, এই সংগঠনটি একটি অরাজনৈতিক সংগঠন। এগিয়ে এগিয়ে নিয়ে যেতে প্রতিটি সদস্যের সহযোগিতা চাই।

Nagad

সবুজ আন্দোলন-সগঠনটিকে ডিজিটালই পরিচালনা করারা পরামর্শ দিয়ে উপদেষ্টা ও অর্থনৈতিক বিশ্লেষক মেজবাউদ্দীন মোঃ জীবন চৌধুরী-বলেন, যেহেতু সংগঠন বড় হয়ে যাচ্ছে। ইতোমধ্যে ১ লক্ষ মেম্বার হয়ে গেছে। এটিকে ডিজিটালইজড করা যেতে পারে। সবার একটি লগইন আইডি থাকবে, পাসওয়ার্ড থাকবে। সব কিছু অনলাইনে করা সম্ভব। এক ম্যাসেজ দিলেই যাতে সবাই -সংগঠনের সভা, সমাবেশ, উদ্যোগগুলো’র ম্যাসেজ জানতে পারে। এর মাধ্যমে যারা সক্রিয় মেম্বর-তাদেরও ও খুব সহজে বের করে আনা যাবে।

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের পরিচালক ও সাধারণ সম্পাদক অভিনেতা উদয় খানসহ সংগঠনটির কেন্দ্রীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সারাদিন. ৪ ফেব্রুয়ারি