সাফ চ্যাম্পিয়নশিপ মানেই দেশের মেয়েদের দাপট, ফাইনালে বাংলাদেশ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:০৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২৩

ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ। ছবি : বাফুফে

অনূর্ধ্ব-২০ নারী সাফ চ্যাম্পিয়নশিপে শামসুন্নাহারের হ্যাটট্রিকের সঙ্গে দাপুটে ফুটবল উপহার দিয়ে ভুটানকে রীতিমতো উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। বড় জয়ে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে লাল-সবুজের দল।

আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে ভুটানকে ৫-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে সেরা দল হয়ে ফাইনালে পা রেখেছে গোলাম রব্বানী ছোটনের দল।

বাংলাদেশের ৫ গোলে তিনটি করেছেন অধিনায়ক শামসুন্নাহার। দুটি করেছেন আকলিমা খাতুন। রিপা পেনাল্টি মিস না করলে গোলের ব্যবধান আরো বড় হতে পারতো স্বাগতিক মেয়েদের।

প্রথম দুই ম্যাচে নেপাল ও ভারতের বিপক্ষে একই একাদশ সাজিয়েছিলেন কোচ গোলাম রব্বানী ছোটন। তবে ভুটানের বিপক্ষে ম্যাচে তিনি দুটি পরিবর্তন আনে একাদশে। সোহাগী কিসকু ও মাহফুজা খাতুনকে বাইরে রেখে একাদশে জায়গা দেন আইরিন খাতুন ও উন্নতি খাতুনকে।

৯ মিনিটে প্রথম ভুটানের রক্ষণে প্রথম হানা দেয় শামসুন্নাহাররা।

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল। আজ দিনের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতকে ৩-১ গোলে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠেছে নেপাল। আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল। যেখানে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ-নেপাল।

Nagad