‘সারাদেশে বিএনপি অরাজকতা সৃষ্টি করছে’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২৩

সারাদেশে বিএনপি অরাজকতা সৃষ্টি করছে বলে জানিয়েছেন- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, আর তার বিরুদ্ধে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর আদর্শের মানুষেরা আজকে শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে ইউনিয়নপর্যায়ে শান্তি সমাবেশ করছে। যারা শান্তি নষ্ট করছ, তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে দুই দিনব্যাপী সাহিত্যমেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসএসসিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের চেয়ে এইচএসসিতে প্রায় ৭ লাখ বেশি আসন রয়েছে-জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, যারা এইচএসসি পাস করে, কেউ কেউ বিভিন্ন পেশাগত যে শিক্ষা, সেখানে ভর্তি হবে। কেউ চিকিৎসাবিজ্ঞান, প্রকৌশল, স্থাপত্যে, কেউ আইনে বিভাগে যান। অনেকেই আছে যারা উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়েও যান। এ ছাড়া সারাদেশে দুই হাজার ২৫৭টি কলেজ আছে, সেখানেও উচ্চশিক্ষার জন্য শিক্ষার্থীরা যান। কেউ কেউ কারিগরি শিক্ষা বোর্ডে ভর্তি হন। সব মিলেয়ে পাস করার চাইতে আসন সংখ্যা বেশি রয়েছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, সারাদেশে বিএনপি অরাজকতা সৃষ্টি করছে। আর তার বিরুদ্ধে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর আদর্শের মানুষেরা আজকে শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে ইউনিয়নপর্যায়ে শান্তি সমাবেশ করছে। যারা শান্তি নষ্ট করছ, তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বরেণ্য কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, বাংলা একাডেমির পরিচালক ড. আমিনুর রহমান সুলতান, জেলা প্রশাসক কামরুল হাসান, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল প্রমুখ।

এর আগে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জেলা প্রশাসক কামরুল হাসানের নেতৃত্বে এক শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়। অনুষ্ঠান জেলার সাহিত্যিক ও সাহিত্যপ্রেমীদের মিলনমেলায় পরিণত হয়েছে।

Nagad