ভালোবাসার জোয়ার বইছে ঢাবি ক্যাম্পাসে

ঢাবি সংবাদদাতাঢাবি সংবাদদাতা
প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৩

ছবি- সংগৃহীত

ভ্যালেন্টাইনস ডে বা বিশ্ব ভালোবাসা দিবস আজ (১৪ ফেব্রুয়ারি)। এই দিনটিকে কেন্দ্র করে ভালোবাসার রঙের জোয়ার বইছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসে সকাল থেকেই ঢাবির টিএসসি ও আশপাশের এলাকা নারী, পুরুষ ও শিশুদের পদচারণায় মুখর হতে থাকে।

এদিন টিএসসি, অপরাজেয় বাংলা, বটতলা, হাকিম চত্বর, ভিসি চত্বর, ফুলার রোড, সোহরাওয়ার্দী উদ্যান সব খানেই যেন পরিণত হয়েছে প্রেমিক যুগলদের মিলনমেলায়। নারীরা বাসন্তি রঙের শাড়ির সাথে মিল রেখে চুড়ি, লিপস্টিক ও মাথায় পরেছেন ফুলের ক্রাউন। ছেলেরা প্রিয়জনদের সাথে মিলিয়ে পাঞ্জাবি পরেছেন।

ঢাবি ক্যাম্পাসে আসা এক প্রেমিক যুগল গণমাধ্যমকে জানান, নিজ ক্যাম্পাসে এই প্রথম ভালোবাসা দিবস উদযাপন করছি। আজকের দিনটি প্রাণভরে উপভোগ করতে চাই। আজকের দিনটি আমাদের মাঝে স্মরণীয় হয়ে থাকবে।

প্রিয় মানুষকে নিয়ে এসে আরেক প্রেমিক যুগল জানান, ভালোবাসার জন্য স্পেশাল কোনো দিনের প্রয়োজন না হলেও আজকের দিনটিতে আমরা বিশেষভাবে উদযাপন করার সুযোগ পাই। এ দিনটা শুধু আমাদের।

ভালোবাসা দিবস নিয়ে এক ঢাবি শিক্ষার্থী জানান, ভালোবাসা দিবস বলতে এখন শুধু প্রেমিক-প্রেমিকার সম্পর্ক মনে করা হয়। আসলে ভালোবাসা প্রকাশ হতে পারে বন্ধু, বাবা-মা, পরিবার-পরিজন সবার প্রতিই। তাই আমরা বন্ধুরা মিলেই আজ দিনটিকে উপভোগ করার চেষ্টা করছি।

Nagad

সারাদিন/১৪ ফেব্রুয়ারি/এমবি