আবারও ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২৩

ছবি- সংগৃহীত

জাতিসংঘের নিষেধাজ্ঞা সত্ত্বেও আবারও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। শনিবার (১৮ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে প্রতিবেশী দেশ দক্ষিণ কোরিয়া এমন দাবি করেছে।

দেশটির পূর্ব উপকূল থেকে সমুদ্রের দিকে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে বলে দাবি করেছে দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অফ স্টাফ। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা’র এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

আগামী সপ্তাহে ওয়াশিংটনে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যৌথ মহড়ার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুমকি দেওয়ার একদিন পরই শনিবার এই ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অফ স্টাফের এক বিবৃতিতে বলা হয়েছে, উত্তর কোরিয়া জাপান সাগরে একটি অজ্ঞাত ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। যা পিয়ংইয়ংয়ের নিকটবর্তী সুনান এলাকা থেকে উৎক্ষেপণ করা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা বলেন, সুনান হল পিয়ংইয়ংয়ের আন্তর্জাতিক বিমানবন্দরের সাইট, যেখানে উত্তর কোরিয়া তার সাম্প্রতিক আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) পরীক্ষাগুলোর পরিচালনা করেছে।

এদিকে, জাপানের কোস্ট গার্ডও জানিয়েছে, উত্তর কোরিয়া একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে। যদিও এ বিষয়ে তাৎক্ষণিকভাবে পিয়ংইংয়ের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

Nagad

সারাদিন/১৮ ফেব্রুয়ারি/এমবি