বিশ্বকাপে ইংল্যান্ডের বড় জয়ের রেকর্ড

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৩

ছবি- সংগৃহীত

সাউথ আফ্রিকায় নারী টিটোয়েন্টি বিশ্বকাপে উড়ছে ইংল্যান্ড। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানকে ১১৪ রানে হারিয়েছে ইংল্যান্ড। এদিন নারীদের টিটোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ দলীয় সংগ্রহ এবং সবচেয়ে বড় জয়ের রেকর্ডও গড়েছে ইংল্যান্ড।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) পাকিস্তানের বিরুদ্ধে রানের পাহাড় গড়ে ফেলেছিল ইংল্যান্ড। টস জিতে ব্রিটিশরা প্রথমে ব্যাট করতে নেমে উইকেটে ২১৩ রান করে ফেলে। নারীদের টিটোয়েন্টি বিশ্বকাপে এটাই সর্বোচ্চ স্কোর। পাশাপাশি কুড়িবিশের বিশ্বকাপে প্রথম কোনও টিম ২০০ রানের গণ্ডি টপকাল।

এর আগে এই টুর্নামেন্টে সর্বোচ্চ রান দক্ষিণ আফ্রিকার। ২০২০ সালে থাইল্যান্ডের বিরুদ্ধে তারা উইকেটে ১৯৫ রান করেছিল। তারও আগে ২০১৮ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত উইকেটে ১৯৪ রান করেছিল। আর মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকলকে টপকে নতুন ইতিহাস লিখে ফেললেন ব্রিটিশ কন্যারা।

ইংল্যান্ডের রেকর্ড গড়া ইনিংসে সবচেয়ে বড় অবদান ন্যাট সিভারের। চার নম্বরে নেমে ৪০ বলে ১২ চার এবং এক ছক্কায় অপরাজিত ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। ওপেনার ড্যানি ওয়াট ৩৩ বলে ৫৯ এবং পাঁচে নেমে অ্যামি জোন্স করেন ৩১ বলে ৪৭ রান।

ইংল্যান্ডের দেওয়া ২১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে উইকেটের বিনিময়ে ৯৯ রান করতে সক্ষম হয় পাকিস্তান। এর ফলে ১১৪ রানের বিশাল ব্যবধানে জয় পায় ইংল্যান্ড।

এদিন তুবা হাসান ২৮, ফতিমা সানা ১৬, সিদরা আমিন ১২ এবং নিদা দার ১১ রান করেন। ইংল্যান্ডের ক্যাথেরিন ব্রান্ট চার্লি ডিন ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন ন্যাট সিভার, সারা গ্লেন সোফি একলেস্টোন।

Nagad

সারাদিন/২২ ফেব্রুয়ারি/এমবি