সীতাকুণ্ডে বিস্ফোরণ: হতাহতের পরিবারকে চেক প্রদান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২৩

ছবি- সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডের বয়লার প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনার দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস। এদিকে, বিস্ফোরণে হতাহতের পরিবারকে ক্ষতিপূরণের চেক প্রদান করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

রোববার (০৫ মার্চ) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিহত শ্রমিকদের দাফন খরচ হিসেবে ২৫ হাজার টাকা, প্রত্যেক নিহতের পরিবারকে ২ লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসায় প্রত্যেকের জন্য ৫০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে। আরও বলা হয়েছে, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মিনা মাসুদ উজ্জামান চট্টগ্রামে নিহতদের পরিবারের হাতে অর্থ সহায়তার চেক তুলে দেন।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মিনা মাসুদ উজ্জামান এবং চট্টগ্রামের জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন দপ্তর সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শনিবার (০৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার কদমরসুল এলাকায় সীমা রি-রোলিং মিলের অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ড ঘটে। এই ঘটনায় এখন পর্যন্ত ৬ জন নিহতের খবর পাওয়া গেছে।

নিহতরা হলেন- সীতাকুণ্ডের জাহানাবাদ ভাটিয়ারী ইউনিয়নের কদমরসুল গ্রামের শামছুল আলম (৫৬), একই উপজেলার বিএমএ গেট এলাকার বানু বাজারের ফরিদ (৩৬), নেত্রকোনার কলমাকান্দা উপজেলার ছোট মনগড়া গ্রামের রতন লখরেট (৪৫), নোয়াখালীর মাইজদী উপজেলার আলিপুর গ্রামের মো: আব্দুল কাদের (৫৮), লক্ষ্মীপুরের কমল নগর উপজেলার চরলরেঞ্জ গ্রামের মো: সালাউদ্দিন (৩৩)। তবে নিহত আরেকজনের পরিচয় এখনও জানা যায়নি।

Nagad

সারাদিন/০৫ মার্চ/এমবি